ফিলিস্তিন প্রেসিডেন্ট তিনদিনের সফরে ঢাকা এসেছেনকূটনৈতিক প্রতিবেদক

ক্রাইমবার্তা রিপোট:ফিলিস্তিন প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস তিনদিনের সফরে আজ বুধবার ঢাকা পৌঁছেছেন। বিকেলে একটি বিশেষ বিমানে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান।

রাষ্ট্রপতি আব্দুল হামিদ বিমানবন্দরে তাকে স্বাগত জানান।

মাহমুদ আব্বাসের সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন ফিলিস্তিন পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালকি, প্রধান বিচারপতি মাহমুদ আলহাব্বাশ, প্রেসিডেন্টের মুখপাত্র নাবিল আবুরুদাইনাহ, কূটনীতি বিষয়ক উপদেষ্টা মাজদি খালদিসহ জ্যেষ্ঠ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা। ঢাকায় তিনি লা মেরিডিয়ান হোটেলে থাকবেন।

আগামীকাল সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে ফিলিস্তিন প্রেসিডেন্ট তার কর্মসূচি শুরু করবেন। এরপর ধানমন্ডি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হবেন। এ সময় দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে নিয়মিত আলোচনার জন্য যৌথ কমিশন গঠনে সমঝোতা স্মারক (এমওইউ) সই হতে পারে। রাতে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সাথে সৌজন্য সাক্ষাত শেষে তার সম্মানে দেয়া নৈশভোজে যোগ দেবেন মাহমুদ আব্বাস।

দ্বিপক্ষীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক অভিন্ন স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে বাংলাদেশের শীর্ষ নেতাদের সাথে মতবিনিময় করবেন মাহমুদ আব্বাস। স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের পক্ষে এবং ফিলিস্তিন জনগনের সমর্থনে বাংলাদেশ তার দীর্ঘদিনের অবস্থান পুনর্ব্যক্ত করবে।

মাহমুদ আব্বাস শুক্রবার দুপুরে ঢাকা ছেড়ে যাবেন। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বিমানবন্দরে তাকে বিদায় জানাবেন।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ ১৪৩১পালিত 

শাহ জাহান আলী মিটন, সাতক্ষীরা : সাতক্ষীরায় উৎসবমুখর পরিবেশে বাঙালির চিরায়ত ঐতিহ্য তুলে ধরে নানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।