৬মাস যাবৎ পানি শুন্য তালা শিক্ষা অফিস

ক্রাইমবার্তা রিপোট: আকবর হোসেন,তালাঃ তালা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে প্রায় ৬মাস যাবৎ পানি শুন্য রয়েছে । প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ অহিদুল ইসলাম বলেন, আজ প্রায় ৬মাস হলো শিক্ষা অফিসের ভবনে পানি নাই । বার বার ধন্না ধরেও পানির কোন ব্যবস্থা করেনী কতৃপক্ষ । এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার,উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা ইঞ্জিনিয়ার বরাবর আবেদন করেছি কিন্ত অদ্যবদী কোন 13সুরাহা হয়নি । বলা হয় শিক্ষক জাতীর মেরুদন্ড অতচ তালায় ঘটছে তার উল্টো । কেননা যেখানে শিক্ষা অফিসের বাতরুমে পানির ব্যবস্থা করা হয়না সেখানে মেরুদন্ড হলো কিভাবে । শিক্ষা অফিসার সহ অফিসের কোন কর্মকর্তা ও কর্মচারীর বাতরুমের বেগ হলে হয়ত পাশে বাসা থাকলে সেখানে, না হয় অন্য কোন অফিসে । এতে করে যেমন আতœসম্মানে আঘাত আনে তেমনি কাজের গতি কমে যায় । অন্যের অফিসে বাতরুম করতে গেলে মাঝে মাঝে সিরিয়ালে দাড়ায় থাকতে হয় । তাহাছাড়া তালা উপজেলায় ১ হাজার ২শত প্রাথমিক শিক্ষক আছে । অফিসের প্রয়োজনে দুর দুরন্ত থেকে অনেক শিক্ষক অফিসে আসেন । এদের মধ্যে অনেক শিক্ষক আছেন যারা ডায়বেটিকস রোগে ভুগছেন । বাতরুমে পানি না থাকার ফলে তারা মানবেতর জীবন যাপন করছেন । শিক্ষা অফিসার অহিদুল ইসলাম আরও বলেন,আমাদের পাইপ আছে শুধু মটর সংযোগ দিলেই হবে । তিনি দুঃখ করে বলেন, আমরা কেন এত অবহেলিত তাহা বুঝতে পারছি না ।  অন্যদিকে মাধ্যমিক শিক্ষা অফিসেরও একই অবস্থা । শিক্ষা অফিসের কোন টয়লেট ছিলো না । বর্তমানে তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেন স্ব-উদ্দোগে মাধ্যমিক শিক্ষা অফিসে ১টি বাতরুম অনুমোদন দিলেও ৩মাস অতিবাহিত হওয়ার পরেও কাজের কোন অগ্রগতি নাই । তালা উপজেলা মাধ্যমিক শিক্ষক প্রায় ১হাজার ৬শত । প্রাথমিক শিক্ষা অফিসের ন্যায় এখানেও অফিসে আসলে শিক্ষকদের চরম ভোগান্তি পোহাতে হয় । মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আতিয়ার রহমান বলেন, অবহেলার কারনে কাজটি হচ্ছেনা ।
এ বিষয়ে  উপজেলা ইঞ্জিনিয়ার আবু সাঈদ মোঃ জসিম বলেন ,উপজেলা পরিষদের মেরামতের কোন ফান্ড নাই ।  এ বৎসরের বাজেট শেষ হয়ে গিয়েছে । পরবর্তী বাজেট আসলে এবং আমাকে বরাদ্ধ দিলে কাজটি করা হবে ।

প্রাথমিক শিক্ষকরাই মাথার মনি -উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার
আকবর হোসেন,তালা সাতক্ষীরা ঃ তালা উপজেলায় ০৪ ফেব্রুয়ারী উপজেলা শিক্ষা অফিস তালা,সাতক্ষীরার আয়োজনে, উপজেলা চত্তরে ‘‘শিক্ষার আলো জ্বালবো,  ডিজিটাল বাংলাদেশ গড়বো” এইস্লোগানকে সামনে রেখে তালায় জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ -২০১৭ উপলক্ষে শিক্ষা মেলা ও মীনা প্রদর্শনীর অনুষ্টিত হয়েছে । শিক্ষক মোঃ জাহাংগীর আলম,শিক্ষক অলিয়ার রহমান এবং শিক্ষক স্বপন কুমারের সঞ্চলনায় উক্ত উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করেন, বরিশাল বিভাগের বিভাগীয় উপ-পরিচালক এস এম ফারুক । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলম, উপজেলা ভাইচ চেয়ারম্যান মোঃ ইখতিয়ার হোসেন, উপজেলা ভাইচ চেয়ারম্যান মহিলা মিসেস জেবুন্নেছা খানম ,তিন বার জাতীয় পুরস্কার প্রাপ্ত উপজেলা সনামধন্য শিক্ষা অফিসার মোঃ অহিদুল ইসলাম, উত্তোরণ পরিচালক মোঃ শহিদুল ইসলাম, সাস পরিচালক মোঃ ইমান আলী,তালা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার রাজমনি, নজরুল ইসলামসহ শিক্ষা অফিসারগন, প্রাথমিক শিক্ষা সমিতির সভাপতি মোঃ শফিউল্লাহ,তালা প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক এস এম নজরুল ইসলাম, খেশরা ইউপির প্রাক্তন চেয়ারম্যান সাংবাদিক এস এস লিয়াকত হোসেন, তালা সদর প্রেসক্লাবের কোষাধ্যক্ষ সাংবাদিক আকবর হোসেনসহ তালা উপজেলার ২১০টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকা প্রমুখ উপস্থিত ছিলেন, উক্ত অনুষ্টানে সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার । সভাপতির বক্তব্যে তিনি বলেন, প্রাথমিক শিক্ষকরাই আমাদের মাথার মনি  । জীবনের প্রথম যিনি অক্ষর জ্ঞান দান করেন এবং শিক্ষা গুরু বলতে যাকে আমরা বুঝি তিনি হলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক । শিক্ষার পাশা পাশি তাদেরকে আদব কায়দা একটু বেশী পরিমান শিক্ষা দেবেন । কেননা আগের তুলনায় এখন ছাত্র/ছাত্রীরা শিক্ষকদের সম্মান একটু কম করে । শিশুরা নরম কাঁদার মত, তাদেরকে যেভাবে ঘোরাবেন ঠিক সেভাবে তারা গড়ে উঠবে ।

তালায় খলিল নগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানিজিং কমিটি নির্বাচন ১৬ ফেব্রƒয়ারী ২০১৭
আকবর হোসেন,তালা সাতক্ষীরা ঃ তালা উপজেলার খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানিজিং কমিটি নির্বাচন আগামী ১৬ ফেব্রƒয়ারী ২০১৭ । এ উপলক্ষে ফরম ক্রয় এবং বিক্রয়ের শেষ দিন ছিল ৪ ফেব্রুয়ারী । ১০জন অভিভাবক নির্বাচনী ফরম ক্রয় করেন এবং ১০টি ফরম জমা হয়েছে । যে কয়জন অভিভাবক ফরম ক্রয় এবং জমা করেছেন তারা হলেন, খলিলনগর গ্রামের জিয়াউর রহমান,প্রবোধ মন্ডল,সুকুমার মন্ডল, মাছিয়াড়া গ্রামের মোস্তফা মোড়ল, রশিদগাজী, মোসলেম গাজী এবং পারভীন বেগম, নলতা গ্রামের তপন কুমার, প্রসাদপুরের শফিউল্লাহ খান ও বসির মোড়ল । উল্লেখ্য যে,কোন প্রতিদন্দী প্রার্থি না থাকায়, পারভীন বেগম বিনা প্রতিদন্দিতায় নির্বাচিত হয়েছেন ।
এ বিষয়ে খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজওয়ান উল্ল্যা বলেন,নির্বাচনকে সুষ্টুভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহন করা হবে । পূর্বের কমিটির মেয়াদ আগামী ৩ মার্চ পর্যন্ত বলবত থাকবে ।
তালায় মাধ্যমিক শিক্ষা সপ্তাহ -২০১৭ অনুষ্টিত
আকবর হোসেন,তালা সাতক্ষীরা ঃ তালা উপজেলা শহীদ কামেল মডেল হাইষ্কুলে মাধ্যমিক শিক্ষা সপ্তাহ -২০১৭ উপলক্ষে ৩ এবং ৪ ফেব্রুয়ারী রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়েছে । উপজেলা শিক্ষা অফিসার মোঃ আতিয়ার রহমানের সার্বিক নির্দেশনা ও তত্বাবধানের, উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, । উক্ত অনুষ্টানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেন । আরও উপস্থিত ছিলেন রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ, শিক্ষক শিক্ষিকা ছাত্র/ছাত্রী ও অভিভাবকবৃন্দ  । উক্ত অনুষ্টানে দিনভোর ছড়া,কবিতা আবৃত্তি ইত্যাদী প্রতিযোগিতা হয় এবং নাচ ও গানের মধ্যে দিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয় ।

Please follow and like us:

Check Also

খেলাধুলা যুব সমাজকে অপরাধমূলক কর্মকাণ্ড থেকে দূরে রাখে: এমপি আশু

শাহ জাহান আলী মিটন , সাতক্ষীরা : ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।