dig

কুয়েত সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দলের টিটিটিআই পরিদর্শন

ক্রাইমবার্তা রিপোট:গাজীপুর সংবাদদাতাঃ বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত গাজীপুরের ‘ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনষ্টিটিউট (টিটিটিআই)’ পরিদর্শন করেছেন কুয়েত সশস্ত্র বাহিনীর একটি প্রতিনিধি দল। কুয়েত সেনাবাহিনীতে নিয়োগের জন্য বিভিন্ন ট্রেডে দক্ষ জনশক্তি নেবার সম্ভাব্যতা যাচাইয়ের জন্য রবিবার ৫ সদস্যের প্রতিনিধি দলটি এ প্রতিষ্ঠান পরিদর্শন করেন। সকালে প্রতিনিধিদলটি টিটিটিআই’তে পৌছলে প্রতিষ্ঠানের প্রিন্সিপাল লেঃ কর্ণেল (অবঃ) আছয়াদুর রহমান তাদের স্বাগত জানান। এসময় কনফারেন্স রুমে টিটিটিআইয়ের কর্মকান্ডের উপর ব্রিফিং করা হয়। পরে প্রতিনিধি দলের সদস্যরা সরেজমিনে টিটিটিআইয়ের সকল প্রশিক্ষণ কার্যক্রম পর্যবেক্ষণ  করেন এবং প্রশিক্ষণ কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন।

dig
dig

প্রতিনিধি দলটি বাংলাদেশ সেনাবাহিনী থেকে বিভিন্ন ট্রেডের দক্ষ জনশক্তি কুয়েত সশস্ত্র  বাহিনীতে চাকুরীর জন্য নির্বাচন ও সম্ভাব্যতা যাচাই করছেন। এটা সম্ভব হলে কুয়েতে বাংলাদেশ সেনাবাহিনী ও দেশ থেকে জনশক্তি রপ্তানীর নতুন দুয়ার উন্মাচন হবে। উল্লেখ্য, বিগত বেশ কিছু বছর যাবত স্কিল্ড টেকনিক্যাল ম্যানপাওয়ার ইন কুয়েত ( এসটিএমকে) এর আওতায় বাংলাদেশ সেনাবাহিনীর সামরিক ও বেসামরিক কয়েক হাজার সদস্য কুয়েত সশস্ত্র বাহিনীতে কর্মরত রয়েছে।

প্রতিনিধি দলটির নেতৃত্ব দেন কুয়েত সশস্ত্র বাহিনীর এসিস্ট্যান্ট চীফ অব স্টাফ (এডমিনিস্ট্রেশন এন্ড ম্যানপাওয়ার) মেজর জেনারেল খালিদ মোদী আল সেমারী, পিএসসি, ব্রিগেডিয়ার জেনারেল হিশাম দাউদ আল-নাসরুল্লাহ পিএসসি, ব্রিগেডিয়ার জেনারেল নিদাল হোসেইন আল-আব্দুর রাহমান পিএসসি, লেঃ কর্ণেল আলি আব্দুল জাওয়াদ আল বাছরি পিএসসি এবং কুয়েতে বাংলাদেশ কনটিনজেন্ট এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস, এম, শামীম-উজ-জামান বিএসপি, এনডিসি, পিএসসি।

প্রতিনিধি দলটি ৮ দিন বাংলাদেশে অবস্থান করবেন। এসময় বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন স্থাপনা পরিদর্শন করবেন এবং দুই দেশের মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়নের নতুন সম্ভাব্যতা যাচাই করবেন। আগামী ১০ ফেব্রুয়ারী দলটি বাংলাদেশ ত্যাগ করবেন।
###

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।