সরকারি দলের অস্ত্র বেপরোয়া হয়ে উঠেছে : নজরুল

ক্রাইমবার্তা রিপোট:সরকারি দলের অস্ত্র বেপোয়া হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।12

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে স্বাধীনতা ফোরাম আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতে হাজিরার নামে বারবার হয়রানি বন্ধ এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে বানোয়াট মামলা ও গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার’ উপলক্ষে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নজরুল ইসলাম খান বলেন, সরকারি দলের নেতারা সাংবাদিক নির‌্যাতন ও হত্যা করছে। শিক্ষার্থীদের বুকের উপর দিয়ে হাঁটছে, বিয়ে বাড়িতে গুলি করে আনন্দ করছে। এসব করে তারা নিজেদের জনগণের প্রতিনিধি নয়, দেশের সম্রাট ভাবতে শুরু করেছে। কিন্তু তারা জানে না কত সম্রাট ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। সরকার পেশী শক্তি ব্যবহার করে বিরোধী দলকে নিরস্ত্র করার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি।

আদালতের প্রতি খালেদা জিয়ার অনাস্থার কথা উল্লেখ করে তিনি বলেন, আদালতে বেগম খালেদা জিয়ার বিচার হচ্ছে, সে আদালতে বিচারের প্রতি অনাস্থা জানিয়েছেন বেগম জিয়া। এখন উচ্চ আদালতের এটি বিবেচনায় নেয়া উচিত। কারণ এ আদালতে প্রতি আস্থা থাকে না, সেই আদালতের বিচার প্রশ্নবিদ্ধ দেখা দিতে পারে।

তিনি বলেন, যতদিন বর্তমান সরকার ক্ষমতায় থাকবে ততদিন এ দেশে সকল ক্ষেত্রে রাজনীতিকরণ, দলীয়করণ, গণতন্ত্র হত্যা, জনগণের উপর নিরযাতন হতেই থাকবে। তাই আমরা বারবার দাবি করছি নিরপেক্ষ নির্বাচন কমিশন এবং নিরপেক্ষ নির্বাচন। এতে জনগণের যা রায় হবে তা আমরা মেনে নিব।

তিনি বলেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে নানা গুজব আছে। কিন্তু সেই গুজব গণতন্ত্রের জন্য শুভ নয়। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি, যোগ্য ও সাহসী নির্বাচন কমিশন গঠিত হবে। এবং অবাধ ও ‍সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের রায় প্রতিফলিত ঘটবে। আর এই রায় বিএনপির পক্ষেই আসবে। আমরা সেই শুভদিনের অপেক্ষা করছি।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ’র সভাপতিত্বে এতে বিএনপিরভাইস চেয়ারম্যান আহমদ আযম খান চেয়ারপারসনের উপদেষ্ঠা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ বক্তব্যে রাখেন।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।