শায়লার বিস্ময়কর বোলিং

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:ক্রিকেটবিশ্বকে তাক লাগিয়ে দিলেন বাংলাদেশের শায়লা শারমিন। একই ওভারে দুই হাতে বল করে সবাইকে অবাক করে দিলেন। ক্রিকেট দুনিয়ায় তিনিই প্রথম নারী, যিনি এই নজির গড়লেন।

সাধারণত অফস্পিনার হিসাবেই পরিচিত শায়লা। তবে দলের প্রয়োজনে তিনি যে দক্ষতার সাথে বাঁহাতি স্পিন বোলিংও করতে পারেন বৃহস্পতিবার বিশ্বকাপের বাছাইপর্বে পাকিস্তানের বিপক্ষে সেটাই দেখালেন।

ব্যাটসম্যানদের বিভ্রান্ত করতেই শারমিন একই ওভারে অফস্পিন ও বাঁহাতি স্পিন বোলিং করেন। ক্রিজে তখন ছিলেন পাকিস্তানের বাঁহাতি-ডানহাতি জুটি বিসমা মাহরুফ ও নাঈন আবিদি।

ডানহাতি ব্যাটসম্যানকে বাঁহাতি স্পিন বোলিং করলেন শারমিন। বাঁহাতি ব্যাটসম্যানের জন্য করলেন নিজের সহজাত অফস্পিন।

শায়লার বোলিং দেখে মুগ্ধ ক্রিকেট বিষয়ক লেখক বিবিসি’র ডেভিড টাউনসেন্ড টুইট করেন, ‘যদি আপনি ক্রিকেটপ্রেমী হন, তাহলে দেখবেন- একই ওভারে শারমিন ডান হাতে ও বাম হাতে বল করেছেন।’

ইংল্যান্ডের সাবেক নারী ক্রিকেটার ইবোনি রেইনফোর্ড ব্রেন্টও শায়লার বোলিং দেখে টুইট করেছেন। লিখেছেন, ‘চমৎকার বোলিং! খুব ভালো লাগলো। বাংলাদেশের নারী ক্রিকেটার শায়লা শারমিন ডানহাতি ব্যাটসম্যানের জন্য বাঁহাতি স্পিন এবং বাঁহাতি ব্যাটসম্যানের জন্য অফস্পিন বোলিং করলেন। অসাধারণ দক্ষতা!’

ম্যাচে তিন ওভার বল করে ১৮ রান দিয়েছেন শারমিন। কোনো উইকেট পাননি।

তবে একই ওভারে শায়লার দুই হাতে স্পিন বোলিং করার বিরল দৃশ্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় তোলপাড় পড়ে গেছে। অনেকেই শারমিনের বোলিংয়ের ভিডিও পোস্ট করেছেন।

শায়লার আগে পাকিস্তানের হানিফ মোহাম্মদ ১৯৫৮ সালে কিংস্টোনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একই ওভারে দুই হাতে বল করেছিলেন। এছাড়া গত বছর বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কার কামিন্দু মেন্ডিসও এভাবে দুই হাতে স্পিন বোলিং করেছিলেন।

Check Also

ফুটবলার রাজিয়ার জন্য আমরা কে কী করেছি

ফজয়ী নারী ফুটবলার রাজিয়া সুলতানা মাঠে ছিলেন অপ্রতিরোধ্য। সন্তান জন্মদানের পর আবার দ্রুত খেলায় ফিরতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।