কোনো মুক্তিযোদ্ধাকে তালিকা থেকে বাদ দিলে ভয়াবহ পরিণাম

ক্রাইমবার্তা রিপোট:রাজনৈতিক বিবেচনায় রণাঙ্গনের কোনো মুক্তিযোদ্ধাকে তালিকা থেকে বাদ দেয়া হলে এর পরিণতির জন্য বর্তমান সরকারকেই দায় দায়িত্ব নিতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল। একইসাথে প্রকৃত মুক্তিযোদ্ধাদের একটি সঠিক তালিকা প্রণয়নে জীবিত সকল সেক্টর কমান্ডার, সাব সেক্টর কমান্ডার, যুদ্ধকালীন বিভিন্ন গ্রুপ কমান্ডারকে যাচাই বাছাই কমিটিতে সম্পৃক্ত করতে আহ্বান জানিয়েছে দলটি। এছাড়া রাজনৈতিক বিবেচনায় কাউকে মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেয়া হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

আজ রোববার বিকেলে পুরানা পল্টনে মুক্তিযোদ্ধা দলের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব জানানো হয়।
সংবাদ সম্মেলনে সংগঠনটির সাধারণ সম্পাদক সাদেক আহমদ খান বলেন, দেশের এক দুঃসময়ে সরকার মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই বাছাইয়ের নামে এক নোংরা খেলায় মেতেছে। তালিকার নামে ষাটোর্দ্ধ মুক্তিযোদ্ধাদের গিনিপিগের মতো টানা হেঁচড়া করছে। মূলত এই তালিকার নামে অমুক্তিযোদ্ধাদেরকে মুক্তিযোদ্ধা করার চক্রান্ত চলছে। আসল মুক্তিযোদ্ধাদের হেয় প্রতিপন্ন করা আওয়ামী লীগের পুরনো অভ্যাস। সরকারকে চক্রান্ত বন্ধ করে একাত্তরের শহীদদের তালিকা প্রকাশ এবং সংরক্ষণ করার দাবি জানান।
সংবাদ সম্মেলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সৈয়দ মুহাম্মদ ইবরাহিম এক প্রশ্নের জবাবে বলেন, যারা রণাঙ্গনের প্রকৃত মুক্তিযোদ্ধা, অস্ত্র হাতে যুদ্ধ করেছে তাদেরকে প্রকৃত মুক্তিযোদ্ধার তালিকায় রাখুন। আর যারা আসল মুক্তিযোদ্ধাদের সহায়তা করেছে তাদেরকে সহায়ক বা সাধারণ মুক্তিযোদ্ধা হিসেবে অন্তর্ভুক্ত করুন।
সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাৎসহ বহু নেতা উপস্থিত ছিলেন।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।