‘দাবি মানলে ৩০০ টাকায় গরুর মাংস’

ক্রাইমবার্তা রিপোট:বিভিন্ন দাবি আদায়ে মাংস ব্যবসায়ীদের ডাকা ছয়দিনের ধর্মঘটের শেষ হচ্ছে আগামীকাল শনিবার। দাবি দাওয়া বাস্তবায়ন করা হলে ৩০০ টাকায় গরুর মাংস বিক্রি করা যাবে বলে জানিয়েছেন বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম।

আজ শুক্রবার বেলা সাড়ে এগারোটার দিকে রাজধানীর ডিআরইউ মিলনায়তনে এক সংবাদ সম্মেলন শেষে তিনি এ কথা বলেন। বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি ও ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির যৌথ উদ্যোগে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।11

রবিউল আলম বলেন, ভারতীয় গরু আমদানির ব্যবস্থা ঠিক করা হলে ৩০০ টাকা কেন আরও কম দামেও মাংস আমরা খাওয়াইতে পারব।’

তিনি জানান, ব্যবসায়ীদের দাবি আদায়ে বাণিজ্যমন্ত্রী ও ঢাকা সিটি কর্পোরেশনের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে। বৈঠকে আলোচনা ফলপ্রসূ না হলে পরবর্তীতে তারা বৃহত্তর আন্দোলনে যাবেন বলেও হুশিয়ারি দেন রবিউল আলম।

তাদের দাবি-দাওয়া মেনে না নেওয়া হলে সারা বাংলাদেশে অনির্দিষ্টকাল ধর্মঘট ডাকা হবে। মানা হলে ধর্মঘটের আর কোনো প্রয়োজন নেই।

এর আগে ৪ দফা দাবি আদায়ে ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির নেতারা মাংস বিক্রি বন্ধ রাখেন।

ব্যবসায়ীদের দাবিগুলোর মধ্যে রয়েছে- গাবতলী হাটে অতিরিক্ত ইজারা আদায় বন্ধ, হুন্ডির মাধ্যমে টাকা পাচারকারী চক্রকে চিহ্নিত করে শাস্তি দেয়া ও বিভিন্ন জেলা থেকে পশু আমদানির অনুমতি দেয়া, ট্যানারিতে চামড়া নেয়া ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান সম্পত্তি কর্মকর্তাকে জবাবাদিহিতার আওতায় আনা।

দাবি আদায়ে গত সোমবার থেকে মাংস বিক্রি বন্ধ রাখার পাশাপাশি মানববন্ধনসহ নানা সচেতনতা বৃদ্ধি কর্মসূচি পালন করেন ব্যবসায়ীরা।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।