অর্থবহ নির্বাচন চান ফখরুল

ক্রাইমবার্তা রিপোট:আওয়ামী লীগ সরকারকে মামলাবাজ সরকার আখ্যা দিয়ে সত্যিকারের অর্থবহ নির্বাচন দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইঙ্গিত করে বলেন, জনগণের চোখের ভাষা বুঝতে শিখুন। সব দলের অংশ গ্রহণের মাধ্যমে সত্যিকারের অর্থবহ নির্বাচনের ব্যবস্থা করুন। নইলে সব দায়-দায়িত্ব আপনাদেরকেই বহন করতে হবে।31

শনিবার ভোলার খেয়াঘাট সড়কের ইসলামী কমপ্লেক্স মাঠে ভোলা জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন। কমিটি ঘোষণা না করেই ওই সম্মেলন শেষ হয়।

বিএনপির মহাসচিব বলেন, গ্রামের খারাপ লোকেরা সবার বিরুদ্ধে মামলা করে। এসব লোককে বলে মামলাবাজ। এই সরকার একটি মামলাবাজ সরকার। রাজনীতিতে পারে না, জনগণের ভোটে জিততে পারে না। মামলা দিয়ে বেকায়দায় ফেলে ক্ষমতায় টিকে থাকতে চায়। এটা মানুষ কখন করে? যখন তার রাজনীতি থাকে না; দেউলিয়া হয়ে যায়। আওয়ামী লীগ নেতা-কর্মী দিয়ে মাঠে টিকতে না পেরে পুলিশ ভাইদের দিয়ে, টিকে আছে। বাংলাদেশ এখন একটি অকার্যকর রাষ্ট্র। এখান থেকে ফিরিয়ে আনতে নির্বাচন দরকার।

মির্জা ফখরুল ইসলাম প্রধান নির্বাচন কমিশনের সমালোচনা করে আরও বলেন, দেশে এমন নির্বাচন হতে হবে যেটি হবে জনগণের পছন্দের নির্বাচন। সকলের অংশ গ্রহণে সঠিক, অবাধ, নিরপেক্ষ হতে হবে। আওয়ামী লীগ মার্কা নির্বাচন হতে পারে না। এ জন্যই খালেদা জিয়া বলেছেন, নির্বাচনকালীন সময়ে একটি সহায়ক সরকার দরকার। সহায়ক সরকার ছাড়া নির্বাচন হবে না।

মহাসচিব প্রধানমন্ত্রীর শেখ হাসিনার এক বক্তব্যের প্রতিবাদ করে বলেন, ‘বিএনপি বা খালেদা জিয়ার কোনো বিদেশি প্রভু নেই। বিদেশি প্রভুদের ইঙ্গিতে আপনারা কাজ করেন, বিভিন্ন রকম চুক্তি করেন। বিএনপি বাংলাদেশের মানুষরে দল, মানুষের কথা বলে।’

সম্মেলনে জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, ক্রীড়া সম্পাদক আমিনুল হক প্রমুখ।
সম্মেলন উদ্বোধন করেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।