একুশের প্রথম প্রহরেই শ্রদ্ধা জানাবেন খালেদা জিয়া

ক্রাইমবার্তা রিপোট: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরেই ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সাবেক প্রধানমন্ত্রী ৬০ জন প্রতিনিধি নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে যাওয়ার অনুমতি পেয়েছেন।

একুশে ফেব্রুয়ারিতে কেন্দ্রীয় শহীদ মিনারের সার্বিক তত্ত্বাবধানের দায়িত্ব পালন করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যা আ আ স ম আরেফিন সিদ্দিকের সঙ্গে বৈঠক করেন বিএনপির কয়েকজন নেতা। সেই বৈঠকেই ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে বিএনপি চেয়ারপারসনের শ্রদ্ধা নিবেদনের অনুমিতি দেওয়া হয়।

বিকেলে বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবীর খান এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিএনপির পক্ষে বৈঠকে উপস্থিত ছিলেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা ডাকসুর সাবেক ভিপি আমানুল্লাহ আমান, যুগ্ম মহাসচিব ডাকসুর সাবেক জিএস খায়রুল কবীর খোকন, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।

নিয়ম অনুযায়ী, ২১ ফেব্রুয়ারিতে প্রথম ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি। তারপর একে একে প্রধানমন্ত্রী, স্পিকার, বিরোধী দলের নেতা ও মন্ত্রিপরিষদের সদস্যরা শ্রদ্ধা নিবেদন করেন। তাদের পরে শ্রদ্ধা জানান কূটনীতিকরা। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার এখন সরকারি কোনো প্রটোকল না থাকায় তাঁকে অনুমতি নিতে হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।