লাহোরে জোড়া বিস্ফোরণে নিহত ৮, আহত ৪৫

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক :পাকিস্তানের লাহোরে জোড়া জেনারেটর বিস্ফোরণে ৮ জন নিহত ও ৩৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। পাঞ্জাবের প্রাদেশিক সরকার এক টুইটার বার্তায় বিস্ফোরণের ঘটনাটি নিশ্চিত করেছে।
24
পাঞ্জাব ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরির সংশ্লিষ্টরা ইতোমধ্যেই সাক্ষ্য-প্রমাণ সংগ্রহের জন্য ঘটনাস্থলে পৌঁছেছেন। লাহোরের প্রতিরক্ষা এলাকার এ ঘটনায় আটজন নিহত ও ১৫ জন আহত হয়েছে। কিন্তু ঘটনার কারণ জেনারেটর বলা হলেও কি ধরনের বিস্ফোরণ তা স্পষ্টভাবে বলা হয়নি।

পাকিস্তানি গণমাধ্যমগুলো জানিয়েছে, লাহোরের গুলবাগেও একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। একটি শপিংমল ও রেঁস্তোরার পাশে এ বিস্ফোরণের ঘটনায় ২০ জন আহত হয়েছে। প্রাদেশিক সরকার দুটি বিস্ফোরণেরই দ্রুত তদন্ত করার নির্দেশ দিয়েছে এবং ইনসপেক্টর জেনারেল অব পুলিশের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

শপিংমলের একটি ব্যাংকে কর্মরত একজন কর্মী বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, বিস্ফোরণের শব্দে তার কর্মস্থলও কেঁপে উঠেছে। মোহাম্মদ খুররম নামের ওই প্রত্যক্ষদর্শী বলেছেন, ‘আমরা ভবনের বাইরে এসে দেখি, বাইরে রাখা মটর-বাইকগুলো আগুনে পুড়ছে। আশপাশের ঘরবাড়ির জানালাগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।’

গত কয়েক সপ্তাহ থেকে পাকিস্তানে লাগাতার সন্ত্রাসী হামলা চলছে। এ সময়ে সারাদেশে প্রায় ১৩০ জন মারা গেছেন এবং আহত হয়েছেন শত শত লোক। এর মধ্যে সবচেয়ে বেশি বিপজ্জনক ঘটনাটি ঘটেছে সিন্ধু প্রদেশের একটি সুফি মাজারে। এখানে নিহত হয়েছেন ৯০ জন। ইন্ডিয়া টুডে,

Facebook Comments
Please follow and like us: