লক্ষ্মীপুরে সুরেশ্বর দরবার শরীফের ত্রী-মুখী সংঘর্ষের ঘটনায় আড়াই’শ গ্রামবাসীর বিরুদ্ধে মামলা

ক্রাইমবার্তা রিপোট:লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচরে সুরেশ্বর দরবার শরীফের অনুসারী, গ্রামবাসী ও পুলিশের সঙ্গে ত্রি-মুখি সংঘর্ষের ঘটনায় শনিবার (২৫ ফেব্রুয়ারি) ২৩ জনের নাম উল্লেখ পূর্বক দুই ২০০/২৫০ গ্রামবাসীর বিরুদ্ধে সদর থানায় মামলা করেছে পুলিশ। যাহার মামলা নং২৪।14
মামলার আসামীরা হলেন, মো: রুবেল(১৮), মো: ইউসুফ(২৩), মো: আকবর (৫৬), স্থানীয় সংবাদকর্মী নাজিম উদ্দিন রিজবী (২৫), মো: মোক্তার (২৯), মন্জুর এলাহী (২৫), আবুল কালাম(২৪), মো; ইসমাইল, মো: রুবেল, মো: হোসেনসহ মোট ২৩জন।এছাড়াও অজ্ঞাতনামা ২০০/২৫০ জন।
এর আগে গতকাল শুক্রবার সুরেশ্বর অনুসারীদের ওরস পালনে গ্রামবাসীদের বাধা ও ভাংচুরের ঘটনাকে কেন্দ্র করে রাত  ৯টা থেকে  ১০টা পর্যন্ত  দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৮০ রাউন্ড গুলি ছোঁড়ে। এসময় ৩ গ্রামবাসী গুলিবিদ্ধ হয়,  এ ঘটনায় সদর থানার ওসি আব্দুল্লাহ আল মামুনসহ ৮ পুলিশ সদস্য এবং গ্রামবাসীসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
স্থানীয়রা জানান, সদর উপজেলার টুমচর ইউনিয়নের হায়দার আলী মুন্সি বাড়ীতে শরিয়তপুরের সুরেশ্বর দরবারের খলিফা ফোরকানের আয়োজনে প্রতিবছর ৩দিনব্যাপী ওরস পালন করে আসছে অনুসারীরা। ওরস পালনের নামে ঢোল বাজনা বাজিয়ে কবর বানিয়ে অসামাজিক কার্যকলাপ চালানো হয় এমন অভিযোগে স্থানীয়রা সুরেশ্বর অনুসারীদের প্রথমে বাধা দেয়। শুক্রবার ২য় দিনে গ্রামবাসী মিছিল নিয়ে ওই বাড়ীতে হামলা চালায়। এসময় ওই বাড়ীর বিভিন্ন আসবাব পত্র ভাংচুর করে আস্তানা ভাংচুর করা হয়। এসময় দায়িত্বরত পুলিশসদস্যদের মারধর করে পুলিশের গাড়ীও ভাংচুর করে স্থানীয়রা। পরে সদর থানার ওসিসহ অতিরিক্ত পুলিশ এসে গুলি ছোঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এসময় গ্রামবাসী পুলিশ, সুরেশ্বর অনুসারী ও গ্রামবাসীর সংঘর্ষ হয়। গুলিবিদ্ধ হন, রাকিব হোসেন, ইউছুফ, রাহিদ আল জিহাদ, আহত হন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, পুলিশ সদস্য শাহজান, ফরিদ সহ ২০ জন। পরে র‌্যাব-১১সহ বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন রয়েছে।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন জানান, সুরেশ্বর অনুসারীরা প্রশাসনের অনুমতি ছাড়া তাদের কার্যক্রম চালায়, এসময় দুষ্কৃতকারীরা তাদের হামলা চালায়, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে ৮০ রাউন্ড গুলি ছোঁড়ে।
ঘটনাস্থলে ওসিসহ পুলিশের৮ সদস্য আহত হন, ঘটনাস্থল থেকে পুলিশ ১০জনকে আটক করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।