লুটেরা গোষ্ঠী ক্ষমতা টেকাতে বিদেশি কোম্পানির স্বার্থ দেখে : আনু মুহাম্মদ

ক্রাইমবার্তা রিপোট:তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ বলেছেন, দেশের কতিপয় লুটেরা গোষ্ঠী নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে বিদেশি কোম্পানির স্বার্থ দেখে। তাদের কাছেই সুন্দবনের গুরুত্ব নেই। তাদের কাছে যুক্তি, বিজ্ঞান, জনস্বার্থের কোনো গুরুত্ব নেই। তারা মনে করে তারা যা খুশি তা করইে সক্ষম। জনমত তারা থোরাই কেয়ার করে না।ফাইল ছবি

জাতীয় কমিটির আহবানে আজ শনিবার বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত সারাদেশে ‘রাজপথ’ সড়ক-মহাসড়কে অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়। রামপাল প্রকল্পসহ সুন্দরবনবিনাশী সকল অপতৎপরতা বন্ধ এবং গ্যাসের দামবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারসহ জাতীয় কমিটির ৭ দফা বাস্তবায়নের দাবিতে এ কর্মসূচি পালিত হয়। ঢাকায় কেন্দ্রীয় কর্মসূচিটি হয় শহীদ মতিউল-কাদের চত্বরে (জাতীয় প্রেসক্লাবের সামনে)।

আর এই কর্মসূচি শেষে বক্তব্য রাখতে গিয়ে অধ্যাপক আনু মুহাম্মদ আরো বলেন, খুলনা-বাগেরহাট অঞ্চলে রামপালের বিরুদ্ধচারণকারীদের বিরুদ্ধে ভয়ের আবহ তৈরি করে রাখা হয়েছে। খুলনা-বাগেরহাট অঞ্চলে জাতীয় কমিটির ব্যানারে রামপাল প্রকল্পের বিরুদ্ধে সকল কর্মসূচিতে বাধা দেয়া হয়েছে। একদিকে ভয়-ভীতি ছড়ানো হচ্ছে অন্যদিকে বলা হচ্ছে এই প্রকল্পের কারণে তাদের কর্মসংস্থান হবে। কর্মসংস্থানের পেছনে নিষ্ঠুর নির্মমতা আছে। এই প্রকল্প হলে পুরো এলাকা বিষময় হয়ে উঠবে। সেখানে যারা কাজ করবে তারা বিষময় পরিবেশে কাজ করতে হবে। আগে তারা জীবন-জীবিকা নির্বাহ করত বিশুদ্ধ পরিবেশে, কিন্তু রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্পটির কারণে তাদের জীবনের পাশাপাশি পুরো এলাকার পরিবেশ বিষময় হয়ে উঠবে।

কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহসহ টিপু বিশ্বাস, সাজ্জাদ জহির চন্দন, বজলুর রশিদ ফিরোজ প্রমুখ বক্তব্য রাখেন।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।