গাপটিল ঝড়ে সিরিজ সমতায় নিউজিল্যান্ড

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:: ওপেনার মার্টিন গাপটিলের দুর্দান্ত ব্যাটিংয়ে সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় জয় তুলে সিরিজ সমতায় ফিরেছে স্বাগতিক নিউজিল্যান্ড। বুধবার (০১ মার্চ) ৫ ম্যাচের চতুর্থ ওয়ানডেতে স্বাগতিকরা জয় পেয়েছে ৭ উইকেটে। এই জয়ের সুবাদে নিজেদের মাটিতে অনুষ্ঠিত সিরিজে ২-২ এ সমতা আনল তারা।

গাপটিল ঝড়ে সিরিজ সমতায় নিউজিল্যান্ড

হ্যামিল্টনে অনুষ্ঠিত সিরিজের চতুর্থ এই ম্যাচে ২৮০ টার্গেটে ব্যাট করতে নেমে ওপেনার গাপটিল আর রোজ টেইলরের দারুণ ব্যাটিংয়ে ৩০ বল হাতে রেখেই জয় তুলে নেয় স্বাগতিকরা। ৪৫ ওভার মোকাবেলা করতে তারা উইকেট খোঁয়ায় মোট ৩ টি। এ ম্যাচে গাপটিল তুলে নিয়েছেন তাঁর ওয়ানডে ক্যারিয়ারের ১২ তম সেঞ্চুরি। আর ম্যাচ শেষে অপরাজিত থেকে তুলে নিয়েছেন সমগ্র ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সর্বোচ্চ রান।

এদিন ওপেনার গাপটিলের ব্যাট থেকে আসে দলের পক্ষে সর্বোচ্চ ১৮০ রান। অপরাজিত এই ইনিংসটি খেলতে তিনি খরচ করেছেন ১৩৮ বল। যেখানে তিনি হাঁকিয়েছেন ১১ ছক্কা আর ১৫ টি চারের মার। শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ার আগে দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৬৬ রান করেছেন টেইলর। ৪ নম্বরে ব্যাট করতে নেমে ৯৭ বল খরচ করে এই রান সংগ্রহ করেছেন তিনি। এছাড়া অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাট থেকে এসেছে ২১ রান।

সফরকারীদের পক্ষে ১০ ওভার বল করে ৫৬ রানের বিনিময়ে ২ টি উইকেট তুলে নিয়েছেন স্পিনার ইমরান তাহির। একটি উইকেট নিয়েছেন রাবাদা।

এর আগে টসে জিতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে হারিয়ে ২৭৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে অধিনায়ক এবিডি ভিলিয়ার্সের ব্যাট থেকে। ৫৯ বল খেলে তিনি করেছেন অপরাজিত ৭২ রান। এছাড়া ফাফ ডু প্লিসিসের ব্যাট থেকে আসে ৬৭ ও ওপেনার হাশিম আমলার ব্যাট থেকে আসে ৪০ রান।

কিউইদের পক্ষে ১০ ওভার বল করে ৫৭ রানের বিনিময়ে ২ টি উইকেট নিয়েছেন জিতেন প্যাটেল।

ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন এদিনের সেঞ্চুরিয়ান গাপটিল।

Check Also

ফুটবলার রাজিয়ার জন্য আমরা কে কী করেছি

ফজয়ী নারী ফুটবলার রাজিয়া সুলতানা মাঠে ছিলেন অপ্রতিরোধ্য। সন্তান জন্মদানের পর আবার দ্রুত খেলায় ফিরতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।