বেনাপোল বন্দরে ওষুধ,হাসপাতালের অক্সিজেন সহ পচনশীল এক হাজার পন্য বোঝাই ট্রাক আটকা পড়ে আছে

ক্রাইমবার্তা রিপোট:বেনাপোল সংবাদদাতা। পরিবহন ধর্মঘটের চতুর্থ দিনে বেনাপোল বন্দর কার্যত অচল হয়ে পড়েছে। বন্দরে  ওষুধ,  হাসপাতালের অক্সিজেন ও উচ্চ পচনশীল পন্য সহ খালাশের অপেক্ষায়  এক  হাজার পন্য বোঝাই ট্রাক আটকা পড়ে আছে বন্দরের ২২ নং শেডে। 19
বাংলাদেশ থেকে রফতানিযোগ্য কোন পন্য বোঝাই ট্রাক বেনাপোল বন্দরে আসতে না পারায় ভারতে পন্য রফতানি সম্পূর্ন রুপে ব›ধ হয়ে গেছে। বন্দরে আটকে পড়া বেশ কিছু পন্য চালানের  প্রায় ১ কোটি টাকার মাছ  নস্ট হয়ে গেছে, সেই সাথে নস্ট হয়ে গেছে লক্ষ লক্ষ টাকার পিয়াজ এমন  অভিযোগ ব্যবসায়ীদের। অক্সিজেনবাহী ট্রাক  বন্দরে আটকা পড়ায়  বিভিন্ন হাসাপাতালে অক্সিজেন সংকট’র আশংকা দেখা দিয়েছে।
বেনাপোল কাষ্টম হাউসের সংশ্লিষ্ট কর্মকর্তা জানান  গত ৪ দিনে বেনাপোল বন্দর থেকে প্রায় ৬০ কোটি টাকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হয়েছে সরকার।  তবে   ধর্মঘট চললেও বেনাপোল বন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি বানিজ্য সচল রয়েছে। বন্দর থেকে পন্য লোড না হওয়ার কারনে বন্দর সড়কের দু ’পাশে আটকা পড়েছে। শত শত ট্রাক।
বেনাপোল বন্দরের উপ-পরিচালক আব্দুল জলিল জানান গত ৪ দিনে ভারত থেকে ২৩৩টি কনসাইনমেন্টে ৬২৪ ট্রাক পন্য আমদানী হয়েছে। তবে ধর্মঘটের মধ্যেও বন্দর থেকে ৩৩০ ট্রাক পন্য খালাস নিয়েন ব্যবসায়ীরা। বন্দর অভ্যন্তরে  হ্যান্ডলিং শ্রমিকরা মালামাল আনলোডের কাজ করছে। বন্দরের ২২নং শেডে মাছ এবং পিয়াজের কিছু গাড়ী আটকা পড়ে আছে। ধর্মঘটের কারনে বন্দর থেকে বাহির হতে পারছে না।
ভারত- বাংলাদেশে চেম্বার অব কমার্সের বন্দর সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান জানান, বন্দর শেডে কোন জায়গা না থাকায় বন্দরে সৃস্টি হয়েছে ভয়াবহ পন্যজট। ফলে বেনাপোল বন্দরে প্রবেশের অপেক্ষায় ভারতের পেট্রাপালে বন্দরে ৬ থেকে ৭ হাজার পণ্য বোঝাই ট্রাক আটকা পড়ে আছে। বেনাপোল আটকে পড়া ভারত ফেরত পাসপোর্ট যাত্রীরা রাতে বিভিণœ উপায়ে নিজ নিজ গন্তব্যে চলে গেছে বলে পরিবহন সুত্র জানান। তবে বেশ কিছু যাত্রী এখনো বেনাপোল হরিদাস ঠাকুরের পাঠ বাড়ী আশ্রমে আছেন বলে মন্দির কর্তৃপক্ষ জানান।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।