রাজাপুরে মাসব্যপি ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

ক্রাইমবার্তা রিপোট:রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধিঝালকাঠির রাজাপুরে মাসব্যাপি ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণা কর্মশালা উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে উপজেলা চত্ত্বরে আয়োজিত টেকাব প্রকল্পের আওতায় উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত এ কর্মশালায় প্রধান অতিথি থেকে উদ্বোধন করে উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরউজ্জামান।20 উপজেলা সভাকক্ষে ইউএনওর আফরোজা বেগম পারুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন অনুষ্ঠিত সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান জাকারিয়া সুমন, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মোঃ মহসিন ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আল আমিন বাকলাই, সাইদুল ইসলাম ও সালমা আলমগীর প্রমুখ। প্রশিক্ষণ কর্মশালায় উপজেলার ৬ ইউনিয়নের ৪০ জন বেকার নারী-পুরুষ অংশ নিচ্ছেন।

এক আসামীর মামলা ও অন্য আসামীরা স্বাক্ষী
রাজাপুরে মামলা দিয়ে হয়রানি ও যড়যন্ত্র-অপপ্রচারের প্রতিবাদে ছাত্রলীগ সভাপতির সংবাদ সম্মেলন
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠির রাজাপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি আহসান হাবিব রুবেলসহ কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী ও তার পরিবারের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি ও নানাভাবে যড়যন্ত্র এবং অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টার দিকে কেন্দ্রীয় মন্দির এলাকার নিজবাড়ির উঠানে এ সংবাদ সম্মেলন করেন উপজেলা ছাত্রলীগ সভাপতি আহসান হাবিব রুবেল। সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে তিনি বলেন, গত ১৮/০২/১৭ ইং তারিখ সকালে শিল্পমন্ত্রী ও তথ্যমন্ত্রী ঝালকাঠির একটি অনুষ্ঠানে যোগদান শেষ করে রাজাপুর এলে মেডিকেল মোড় এলাকায় সড়ক দুর্ঘটনায় তার পায়ের হাটু ও বাম হাতের কনু গুরুতর যখম সহ বাম হাতটি ভেঙ্গে যায়। পরে রাজাপুর হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় অসুস্থ্য অবস্থায় ছিলেন। ১৯/০২/১৭ ইং তারিখ ভোর রাতে রাজাপুর থানা পুলিশ তার বাসা থেকে তাকে থানায় ডেকে নিয়ে যায় এবং ২০/০২/১৭ ইং তারিখ মিথ্যা মামলায় ফাঁসিয়ে ঝালকাঠি আদালতে প্রেরন করে। যে ঘটনার মামলাটিতে তাকে আসামী করা হয়েছে সেটি সম্পর্কে সে কিছুই যানে না বরং যে প্রতিপক্ষের দেয়া মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। সেই প্রতিপক্ষরা তার বাবা অবসার প্রাপ্ত সেনা সদস্য তোফাজ্জেল হোসেনকে গত ১৫/০২/১৭ ইং তারিখ বিকালে রাজাপুর ডিগ্রী কলেজের পশ্চিম পাশের রাস্তার উপর তার কুপিয়ে মাথার উপর গুরুতর রক্তাক্ত যখম করে এবং লোহার রড ও অন্যান্য অস্ত্রেও মাধ্যমে পিটিয়ে দুই হাতে হাড় ভাঙ্গা যখম সহ শরীরের ভিবিন্ন স্থানে ফুলা যখম করা মামলা  (নং –রাজাপুর ০৮/২৬) এর ১৪ নং আসামী সাহেরা বেগম। মামলায় যাদের স্বাক্ষী করা হয়েছে তারও ওই মামলার আসামী। সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে রুবেল আরও বলেন, ওই মামলার আসামীরা থানায় একাধিক বার ঘোরাফেরা করলেও পুলিশ তাদের গ্রেফতার করছে না। রুবেলের বাবা বিএনপি-জামায়েতের সন্ত্রাসী হামলার স্বীকার হয়ে পঙ্গুত্বের সহিত জীবন যাপন করে আসছেন। এমতাবস্থায় তার সেই বাবার ওপর হামলা হয় এবং সেই মামলার কোন আসামীকে পুলিশ গ্রেফতার করেনি। তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে এইসব কুচক্রি মহলের মিথ্যা অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে সুষ্ঠ তদন্ত সাপেক্ষে কঠিন বিচারের দাবী এবং সকলের সহযোগীতা কামনা করেছেন।

ঝালকাঠিতে মৎসজীবিদের সচেতনতায় সভা
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠিতে পহেলা নভেম্বর থেকে ৩০ জুন জাটকা রক্ষা কর্মসূচী বাস্তবায়নে স্থানীয় জেলেদের নিয়ে সচেতনতা মুলক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে জেলা মৎস অফিস প্রাঙ্গনে বাংলাদেশ ক্ষুদ্র ৎসজীবী জেলে সমিতি ঝালকাঠি জেলা শাখা এর আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির।  জেলা মৎস কর্মকর্তা প্রীতিষ কুমার মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, ঝালকাঠি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সুলতান হোসেন খান, বাংলাদেশ ক্ষুদ্র মৎসজীবী জেলে সমিতির সভাপতি ইস্রাফিল পন্ডিত,  ইউপি চেয়ারম্যান মোবারেক হোসেন মল্লিক। সতেচতনা মুলক সভায় জেলার বিভিন্ন উপজেলার দুই শতাধিক জেলা অংশ গ্রহণ করে। সরকারের নির্ধারিত সময়ে জাটকা ইলিশ ধরা থেকে নিজেদের বিরত থাকার অঙ্গীকার ব্যক্ত করে উপস্থিত জেলেরা।

ঝালকাঠিতে ডাকাতি ও ধর্ষন দায়ে ২ যুবকের যাবজ্জীবন
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠিতে ডাকাতি ও ধর্ষণের দায়ে দুই যুববকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন ঝালকাঠি অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। একই সাথে তাদের প্রত্যেককে ১ লক্ষ টাকা করে জরিমানার দন্ড দেয়া হয়েছে। বুধবার দুপুরে আসামীদের উপস্থিতিতে বিচারক মোহাম্মদ বজলুর রহমান এ রায় ঘোষণা করেন। দন্ডিতরা হল- ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার দক্ষিণ মালিপুর গ্রামের আশ্রফ আলীর ছেলে মো. রুবেল ওরফে খাটো রুবেল এবং একই উপজেলার সূর্যপাশা গ্রামের হাবিবুর রহমান হাওলাদারের ছেলে রায়হান হাওলাদার। আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর আসামীরা নলছিটি উপজেলার সূর্যপাশা গ্রামের বেলায়েত হোসেন কাজীর বাড়িতে ডাকাতি করে। এসময় ডাকাতরা তার মেয়েকে ধর্ষণ করে। এ ঘটনার দুদিন পর ৬ সেপ্টেম্বর ৮ জনকে অভিযুক্ত করে ধর্ষিতার বাবা বেলায়েত কাজী বাদী হয়ে ডাকাতি ও ধর্ষণের অভিযোগে নলছিটি থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে একই বছরের ২৮ ডিসেম্বর পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। মামলায় সাক্ষ্য প্রমানে অভিযোগ প্রমানিত না হওয়ায় ৮ আসামীর মধ্যে ৬ জনকে আদালত খালাস দেন।

কর্তব্যরত অবস্থায় নিহত ১২ পুলিশ সদস্যসের পরিবারকে সন্মাননা
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠিতে পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে কর্তব্যরত অবস্থায় নিহত ১২ পুলিশ সদস্যসের পরিবারকে ক্রেস্ট, সন্মাননা সনদ ও উপহার প্রধান করেছে ঝালকাঠি জেলা পুলিশ। এ উপলক্ষে বুধবার সকালে জেলা পুলিশ লাইন্সে এক আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান। সভায় অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল এমএম মাহামুদ হাসান (পিপিএম-সেবা) সাভাপতিত্বে বক্তব্য রাখেন সিনিয়র সহকারি পুলিশ সুপার ( সার্কেল রাজাপুর) মোহাম্মদ মোজ্জামেল হোসেন, সদর থানার ওসি মো. মাহে আলম, রাজাপুর থানার ওসি মো. মনিরুল গিয়াস, অব: পুলিশ পরিদর্শক সুরেন্দ্রনার্থ, নলছিটি থানার ওসি একে এম সুলতান মাহমুদ ও কাঠালিয়া থানার ওসিমো: জাহিদ হোসেন প্রমুখ।

মোঃ আঃ রহিম রেজা

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।