অবশেষে ধরা পড়ল ২কুখ্যাত ডাকাত আনন্দ মন্ডল (৪৫) আবু তালেব(৪০) জনমনে স্বস্তি

ক্রাইমবার্তা রিপোট:মোঃ আকবর হোসেন,তালাঃ অবশেষে ধরা পড়ল কুখ্যাত ২ ডাকাত ডুমুরিয়া উপজেলার বৈঠাহারা গ্রামের মৃত উমাচরনের পুত্র আনন্দ মন্ডল (৪৫) এবং মাছিয়াড়া গ্রামের নুর আলী বিশ্বাসের পুত্র আবু তালেব(৪০) জনমনে স্বস্তি । 11
ঘটনার বিবরনে তালা উপজেলায় তালার পল্লীতে অস্ত্রের মুখে জিম্মি করে গত ১ মার্চ ২০১৭ তারিখ বুধবার ভোররাত ২টার দিকে মহান্দি গ্রামে বিশিষ্ট ব্যবসায়ী কল্যাণ বসুর বাড়ীতে দুধর্ষ ডাকাতি হয়। ডাকাত দল প্রায় ১৫ ভরি স্বর্ন অলংকারসহ নগদ ৬২ হাজার টাকা ডাকাতী করে নিয়ে যায়। এঘটনায় কল্যানবসু বাদী হয়ে তালা থানায় একটি লিখিত এজাহার দাখিল করেন যার মামলা নং- ১(৩)১৭, তারিখ ১/০৩/১৭।
এর প্রেক্ষিতে তালা থানা পুলিশের চিরুনী ও জোরালো অভিযানে অফিসার্স ইনচার্জ হাসান হাফিজুর রহমান ও ওসি তদন্ত মঞ্জুরুল হাসান মাসুদের কঠোর পদক্ষের কারনে অত্যান্ত অল্প সময়ে গতকাল ২ মার্চ বৃহস্পতিবার রাত ৩ টার দিকে ২ ডাকাতকে গ্রেফতার করা সম্ভব হয়েছে ।
তালা থানা পুলিশ ওসি তদন্ত মঞ্জুরুল হাসান মাসুদ এর নেতৃত্বে এসআই অহিদুজ্জ্ামান ও খলিলনগর পুলিশ ক্যাম্পের ইনচার্জ মোঃ রমজান আলী সহ ১০/১২ জন পুলিশ সদস্যের অভিযানে তালার শালতা নদী এলাকার মৎস্য ঘের থেকে ডুমুরিয়া উপজেলার বৈঠাহারা গ্রামের মৃত উমাচরনের পুত্র আনন্দ মন্ডল (৪৫) এবং মাছিয়াড়া গ্রামের নুর আলী বিশ্বাসের পুত্র আবু তালেব(৪০)কে গ্রেফতার করেছে । জানা যায় তারা আন্তজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য ও তালিকাভূক্ত সন্ত্রাসী। আরও জানা যায় আনন্দ মন্ডল এক সময়ের নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠন বিল্পবী কমিউনিষ্ট পার্টি’র প্রধান মৃনালের সেকেন্ড-ইন-কমান্ড হিসেবে দায়িত্ব পালন করতেন ।  তার বিরুদ্ধে তালা, ডুমুরিয়া, পাইকগাছাসহ বিভিন্ন থানায় ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি এলাকায় ঘের দখল সহ নানাবিধ অভিযোগ রয়েছে। এদিকে আনন্দ গ্রেপ্তার হওয়ায় এলাকাবাসি সন্তোষ প্রকাশ করেছে।
স্থানীয় এলাকাবাসি জানায়, সন্ত্রাসী আনন্দ মন্ডল সুচতুর চালাক প্রবৃত্তির লোক । তার বাড়ি ডুমুরিয়া উপজেলার সীমানা বঠিয়ারা গ্রামে। কিন্তু বাড়িতে না থেকে তালা উপজেলার সীমানা শালতা নদীর তীরে মৎস্য ঘেরে রাত্রি যাপন করে। স্থানীয় কিছু অসাধু জনপ্রতিনিধির ছত্রছায়ায় আনন্দ মন্ডল চলাফেরা করে। তার ভয়ে আতংকিত থাকতো কাঠবুনিয়া, বৈঠায়ারা, আন্ধারমানিক সহ এলাকার অধিকাংশ মানুষ। তাকে গ্রেপ্তার করায় এলাকার মানুষ স্বস্তির নিঃশ্বাস নিচ্ছে।
তালা থানার অফিসার্স ইনচার্জ হাসান হাফিজুর রহমান ও পুলিশ পরিদর্শক ওসি তদন্ত মঞ্জুরুল হাসান মাসুদ গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, আনন্দ মন্ডল তালিকাভূক্ত সন্ত্রাসী।  তার বিরুদ্ধে একাধিক মামলাসহ এলাকায় নানা ধরণের অভিযোগ রয়েছে। ডাকাতি মামলায় তাকে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে। এলাকায় অভিযান অব্যাহত আছে।

তালায় জালালপুর গ্রামে নুরানী কওমী মাদ্রাসার শুভ উদ্বোধন অনুষ্টিত
আকবর হোসেন,তালাঃ তালা উপজেলায় জালালপুর ইউনিয়নের জালালপুর গ্রামে জালালপুর দাখিল মাদ্রাসা সংগলœ এলাকায় উদ্দোক্তা মোঃ খোরশেদ আলম,মোঃ নজরুল ইসলাম,মোঃ আব্দুল মান্নান মোড়ল,আব্দুল কুদ্দুস,আশরাফ আলীপ্রমুখ এর সার্বিক প্রচেষ্টায় জালালপুর গ্রামে নুরানী কওমী মাদ্রাসার উদ্বোধন করা হয়েছে । উক্ত উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাটকেলঘাটা ছিদ্দিকিয়া মাদ্রাসার মুহতামিম মোঃ মনিরুল হক,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা কমপ্লেক্সের খতিব মাওলানা তাওহিদুল রহমান,জালালপুর জামে মসজিদের খতিব মোঃ নজরুল ইসলাম,সাংবাদিক মোঃ আকবর হোসেন অন্যাণ্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুর রাজ্জাক,মোঃ আব্দুল হান্নান মোড়ল,মুফতি আব্দুল কাদের,হাফেজ আঃ আলীমসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন । নুরানী মাদ্রসায় শিক্ষক হিসেবে নিযোজিত আছেন মাওলানা খায়রুল ইসলাম ।

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।