তৃতীয় শ্রেনীর মেয়ে ২০ বছর বয়সি এক ছেলেকে বিয়ে করার হুমকী

ক্রাইমবার্তা রিপোট:আলমগী র হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি:  ২০ বছরের ছেলে আয়েশাকে বিয়ে না করলে আত্মহত্যা করবে । মেয়েটির  ভয়ে ছেলেটি পালিয়ে বেড়াচ্ছে।এই ঘটনায় ঘটে লক্ষ্মীপুর  সদর উপজেলা ১৬ নং শকচর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে টুমচর গ্রামের আশ্রাদ আলী বাড়ীর রুহুল আমিনের মেয়ে। এলাকা বাসী জানান তৃতীয় শ্রেনী  ছাত্রী  বিদ্যালয়ে পড়া অবস্থায় ২০০৯ সালে কালির চর এলাকায় এক প্রবাসীর সাথে শিশু কন্যা আয়েশা কে বিয়ে দেন তার পরিবার। অল্প বয়সে বিয়ের দেওয়ার কারণে প্রবাসীর পরিবারে অশান্তি দেখা দেয় । আয়েশার  ২ সন্তানের মা হন। স্বামীর পরিবারে কলহ দেখা দিলে তার স্বামীকে ডিপোস দিয়ে ২ লক্ষ টাকা দেন মোহর আদায় করেন।15
কয়েক বছর না যেতেই আয়েশা পাশের বাড়ির রিক্সা চালক আবদুল মান্নান এর পুত্র হারুনের সাথে প্রেমের অবিনয় করে তাকে বিয়ে কারার প্রস্তাব দেন। এতে হারুনের পিতা ইউপি চেয়ারমানের কাছে অভিযোগ করেন।
ইউপি চেয়ারমান সাংবাদিকদের জানান , সরকারি আইন অনুযায়ী ছেলে বয়স ২১ ও মেয়ে বয়স ১৮ না হওয়া পযর্ন্ত বিয়ে দেওয়া যাবে না ।
হারুনের পিতা আবদুল মান্নান বলে, স্থানী একটি প্রভাব শালী আমার েেছলেকে জোর পূবর্ক বিয়ে দেওয়ার চেষ্টা করেন। তা না হলে আমার ছেলেকে মামলা দিয়ে জেলে পাঠাবে বলে হুমকী প্রদান করনে।
অপর দিকে আয়েশার পিতা রুহুল আমিনের সাথে বিয়ের বিষয়ে জানতে চাইলে তিনি ছেলে- মেয়ের বিয়ের বিষয়ে কোনা কথা বলতে রাজি নয়।

Please follow and like us:

Check Also

নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র

মূল্যস্ফীতির কশাঘাত মোকাবিলায় ২০ লাখ ২৬ হাজার দরিদ্র মানুষকে নতুন করে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।