শ্যামনগরে অ্যাক্রোবেটিক প্রদর্শণী অনুষ্ঠিত

ক্রাইমবার্তা রিপোট:মোস্তফা কামালঃ শ্যামনগরের নকিপুর হরিচরণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে অ্যক্রোবেটিক প্রদর্শণী অনুষ্ঠিত হয়েছে। ২ মার্চ সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে দেশব্যাপী অ্যাক্রোবেটিক প্রদর্শণীর অংশ হিসেবে সাতক্ষীরার  শ্যামনগরেই একমাত্র ভেন্যু হিসেবে স্থান পায়। নাট্যকলা ও চলচিত্র বিভাগের অ্যাক্রোবেটিক দলের পরিবেশনায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে শ্যামনগর উপজেলা শিল্পকলা একাডেমীর বাস্তবায়নে অ্যক্রোবেটিক প্রদর্শণী অনুষ্ঠিত হয়। ব্যাপক প্রচার ও উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠানটি উদ্বোধন করেন- সাতক্ষীরা -৪ আসনের এম,পি, এস.এম.জগলুল হায়দার। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-শ্যামনগরের ইউএনও আবু সায়েদ মোঃ মনজুর আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মহসিন-উল-মূলক,ওসি মোস্তাফিজুর রহমান, সদর  ইউপি চেয়ারম্যান এ্যাডঃ জহুরুল হায়দার বাবু(পিপি), জেলা শিল্পকলা একাডেমীর  সভাপতি, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাফর রানা, প্রধান শিক্ষক ডঃ আব্দুল মান্নান প্রমূখ।

 

12

 

শ্যামনগরে আ’লীগ নেতার উপর হামলা, মালামাল ক্ষতিসাধন ও লুটপাট

শ্যামনগর ব্যুরোঃ শ্যামনগরের আটুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও মহিলা সহ সম্পাদকের উপর হামলা, মালামাল ক্ষতিসাধন ও লুটপাটের ঘটনায় শ্যামনগর থানায় অভিযোগ দাখিল করা হয়েছে। অভিযোগটি দায়ের করেন-হাওয়ালভাঙ্গী গ্রামের আহম্মাদ আলী সরদারের পুত্র ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওঃ মুহাঃ ইসমাইল হোসেন। তিনি অভিযোগে জানান, তার বাড়িতে গত ২৩ ফেব্রুয়ারীতে একই গ্রামের রশিদ গাইনের পুত্র শরিফুল ইসলাম, মোশারাফ, আতিয়ার গাইনের পুত্র মিলন, সবুজ, জামাল গাজীর পুত্র আশারাফ, আজহার,শেখের পুত্র শাহিন, ইউনুস গাজীর পুত্র আবু মুছা পূর্ব শত্রুতার জেরে মাওঃ ইসমাইল হোসেন ও তার স্ত্রী মহিলা আ’লীগের সহ-সম্পাদক শিক্ষিকা রাশিদা পারভীনের উপর অতর্কিত হামলা চালায়। এতে বাড়ীর মূল্যবান জিনিস পত্রাদি ভাংচুর  ও লুটপাট চালিয়ে হুমকি প্রদর্শন করা হয়। অভিযুক্তকারীদের বিরুদ্ধে ছাত্রীদের উক্ত্যাক্ত করা, অনাধিকারে প্রবেশ করা, শান্তিশৃংখলা ভঙ্গ করা ও পরসম্পদ লোভের অভিযোগ রয়েছে। মাওঃ ইসমাইল হোসেন ও তার পরিবার বর্গ কে মারধর, মান অপমান, জীন নাশের হুমকি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার হুমকি দেওয়া হচ্ছে। এ ব্যাপারে অভিযুক্তরা ঘটনার সত্যতা স্বীকার করলেও জীবন নাশের হুমকি বিষয়টি অস্বীকার করেন। সরকারের উর্দ্ধোতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

শ্যামনগরের তোফাজ্জেল বিদ্যাপিঠে
শিক্ষক নিয়োগে অর্থ বানিজ্যের অভিযোগ

শ্যামনগর প্রতিনিধি ॥ শ্যামনগর উপজেলার রমজানগর তোফাজ্জেল বিদ্যাপিঠের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগের অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনা ম্যানেজিং কমিটির ৬জন সদস্যদের  স্বাক্ষরিত অভিযোগ জেলা প্রশাসক ও জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ জানা যায়, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের পদ শুন্য হওয়ায় বিগত ২০১৭ সালের ৩ জানুয়ারী সহকারী প্রধান শিক্ষক ও ২০১৭ সালর ১০ জানুয়ারী সহকারী প্রধান শিক্ষকের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। স্কুলের সভাপতি তাহার একক সিদ্ধান্তে কমিটির অন্যান্য সদস্য সহ শিক্ষক প্রতিনিধিদের কোন প্রকার তোয়াক্কা না করে মোটা অংকের টাকার বিনিময়ে গত ২৬/০২/২০১৭ তারিখে রাতারাতি নিয়োগের সকল কার্যক্রম সম্পন্ন করেছেন। দরখস্তে আরো বলা হয়েছে টাকার বিনিময়ে অযোগ্য ও স্বাধীনতা বিরোধী পরিবারের সদস্য নিয়োগ দিয়েছেন। প্রধান শিক্ষক হিসেবে মোঃ মতিউর রহমান ও সহকারী প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম কে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছে। এ ঘটনায় প্রধান শিক্ষকের দায়িত্বে থাকা মিনতি রানী জানান, নিয়ম মাফিক নিয়োগ দেওয়া হয়েছে। স্কুলের সভাপতি শেখ মাহবুবুর রহমানের ফোনে কল করে ফোনটি রিসিভ না করায় কথা বলা সম্ভাব হয়নি। স্থানীয় চেয়ারম্যান এ্যাডঃ শোকর আলী জানান, ১৫ লক্ষ টাকার বিনিময়ে রাতারাতি অযোগ্য শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরার শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়নপত্র দাখিল

 ক্রাইমবাতা রিপোট: সাতক্ষীরা:সাতক্ষীরার সুন্দরবন ঘেষা শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল রেছেন। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।