পাইকগাছায় চিংড়ি চাষী ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ্র চিংড়ি চাষকে আধুনিকায়ন, সমৃদ্ধ ও যুগোপযোগী করা হবে

ক্রাইমবার্তা রিপোট:পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় চিংড়ি উৎপাদনে পাইকগাছাসহ এ অঞ্চল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন উল্লেখ করে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ (এমপি) বলেছেন, চিংড়ি চাষকে আধুনিকায়ন, আরো সমৃদ্ধ,  যুগোপযোগী করতে চিংড়ি চাষী ও ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের মতামতের গুরুত্ব দেয়া হবে। পানি ব্যবস্থাপনা ও স্লুইচ গেটের নিয়ন্ত্রণ চিংড়ি চাষীদের হাতে তুলে দেয়া হবে এবং গেট ও গেটের খাল কোন ইউপি চেয়ারম্যান ও মেম্বররা ইজারা দিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি 20 বিকেলে পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার ফকরুল হাসানের সভাপতিত্বে স্থানীয় মৎস্য অধিদপ্তর আয়োজিত চিংড়ি চাষী ও চিংড়ি ব্যবসায়ীদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। সভায় বিশেষ অতিথি ছিলেন, খুলনা বিভাগীয় উপ-পরিচালক (মৎস্য) রনজিত কুমার পাল, পাইকগাছা উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স.ম. বাবর আলী, মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি (তদন্ত) জাবীদ হাসান, ভাইস চেয়ারম্যান মাওঃ কামাল হোসেন ও শাহানারা খাতুন, মৎস্য কর্মকর্তা শহিদুল্লাহ। উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও সাচিবনেতা ডাঃ শেখ মোঃ শহিদউল্লাহ, জেলা মৎস্য কর্মকর্তা শামীম হায়দার, ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান, ব্যবসায়ী ও চিংড়ি চাষীদের মধ্যে বক্তব্য রাখেন, গোলাম কিবরিয়া রিপন, পাইকগাছা প্রেসক্লাব সভাপতি জি,এম, মিজানুর রহমান মিজান, শেখ জালাল উদ্দীন, দাউদ শরীফ, মাশফিয়ার রহমান সবুজ, জি,এম, ইকরামুল হক, এস,এম, সামছুর রহমান, আবুল কালাম আজাদ।

পাইকগাছায় জামাতনেতা কর্তৃক আওয়ামী কর্মীর জায়গা দখলের অভিযোগ
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় আওয়ামীলীগ কর্মীর জায়গা জামাতনেতা কর্তৃক জবর-দখলপূর্বক প্রাচীর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে পাইকগাছা বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের হয়েছে।
মামলা সূত্রে জানা যায়, পাইকগাছা পৌরসভার ৫নং ওয়ার্ডের বাসিন্দা আওয়ামীলীগ কর্মী মৃত সুলতান গাজীর পুত্র সোহরাব আলী গাজীর জায়গা পার্শ্ববর্তী পাইকগাছা পৌরসভার জামাতের সাবেক আমীর মোঃ আসাদুল হক গাজী জোরপূর্বক জবর দখল করে সেখানে প্রাচীর নির্মাণ করছে। এ ঘটনায় সোহরাব আসাদুলের নামে বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেছে। সরল মৌজার এস,এ ২০০ খতিয়ানে ২০শতক জমির মালিক সোহরাব হোসেন। উক্ত জমির পাশেই জামাতনেতার বসতবাড়ী রয়েছে। সে কয়েকদিন ধরে তার বাড়ীর চতুর্পাশ্বে প্রাচীর নির্মাণের সময় সোহরাবের জায়গা দখল করে নিচ্ছে। থানা কর্তৃপক্ষ উভয়পক্ষকে নোটিশ দ্বারা সতর্কিকরণ করলেও আইনের তোয়াক্কা না করে জামাতনেতা তার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যে কারণে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহুর্তে বড় ধরণের সংঘর্ষ ঘটতে পারে।
পাইকগাছার এক পোনা ব্যবসায়ী আপত্তিকর অবস্থায় জনতার রসানলে
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছায় এক চিংড়ি ব্যবসায়ী শিল্পপতি অনৈতিক কার্যকলাপে ধরা পড়ায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। ঘটনাটি থানা পর্যন্ত গড়িয়েছে। গত ২৮ ফেব্র“য়ারি রাতে হিতামপুর গ্রামের জনৈক পোনা ব্যবসায়ীর একই এলাকার জনৈকা মহিলার ঘরে অনৈতিক কার্যকলাপে লিপ্ত থাকা অবস্থায় এলাকাবাসী হাতে-নাতে ধরে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিল্পপতিকে গ্রেপ্তারপূর্বক থানায় আনে। প্রায় ২ ঘণ্টা পর পোনা ব্যবসায়ী এলাকায় ফিরে গেলে সাধারণ লোকজনের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। জানা যায়, উক্ত শিল্পপতি প্রায়ই ঐ মহিলার বাড়িতে রাত্রিযাপন করে। যা এলাকায় দীর্ঘদিন ধরে সমালোচনায় রয়েছে। কিন্তু প্রভাবশালী ব্যক্তি হওয়ায় কেউ মুখ খুলতে সাহস পায় না।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।