বিএনপি নেতা হাফিজসহ ২১ জনের বিচার শুরু

ক্রাইমবার্তা রিপোট: রাজধানীর ভাটারা থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি নেতা মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদসহ ২১ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে এঁদের বিচার শুরু হলো।17

আজ মঙ্গলবার ঢাকার চার নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক শাহানাজ সুলতানা আসামিদের বিরুদ্ধে এ অভিযোগ গঠন করেন।

বিএনপির আইনজীবী সৈয়দ জয়নুল আবেদিন মেজবাহ এ বিষয়ে এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন। তিনি জানান, এ মামলায় হাফিজসহ বাকি আসামিরা আদালতে অব্যাহতির আবেদন করলে বিচারক তা নাকচ করে অভিযোগ গঠন করেন।

আইনজীবী জানান, আগামী ১২ জুন এ মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য আছে। এ ছাড়া আজ হাফিজউদ্দিনসহ ১২ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন। তাঁদের পক্ষে হাজিরা দাখিল করা হয়েছে। তিনি আরো জানান, অভিযোগ গঠনের সময় আদালতে বিএনপি নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির চেয়ারপারসনের সংবাদ মাধ্যম শাখার কর্মকর্তা মারুফ কামাল খানসহ নয়জন অনুপস্থিত ছিলেন। বিচারক এঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ফেব্রুয়ারিতে বিএনপির ডাকা হরতাল অবরোধ চলাকালে রাজধানীর ভাটারা থানাধীন এলাকায় ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুর করে অজ্ঞাতপরিচয় আসামিরা। এ ঘটনায় ওই থানার পুলিশ নাশকতার অভিযোগে মামলাটি করে। পরে পুলিশ গত বছর ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে হাফিজসহ ২১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। সে অভিযোগপত্র আসার পর মামলাটি ঢাকার মহানগর দায়রা জজ আদালতে বদলি হয়ে যায়।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।