শ্রীলঙ্কাকে ‘জবাব’ বাংলাদেশের

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:তামিম ইকবাল দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে গেছেন। মুমিনুল ফিরে গেছেন অল্পতেই। কিন্তু তবুও গলে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশ স্বস্তিদায়ক অবস্থানে রয়েছে। দিনশেষে বাংলাদেশের স্কোর ২ উইকেটে ১৩৩ রান। শ্রীলঙ্কার চেয়ে ৩৬১ রান পিছিয়ে। সৌম্য সরকার ৬৬ আর মুশফিকুর রহীম ১ রানে ক্রিজে রয়েছেন।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দিন মেন্ডিসের অপরাজিত ১৬৬ রানে ভর করে ৪ উইকেটে ৩২১ রান তুলে দিন শেষ করেছিলো শ্রীলঙ্কা। দ্বিতীয় দিনে নিজেদের দলীয় স্কোরটা আরও বড় করার লক্ষ্য ছিলো লংকানদের। তবে প্রথম দিনের তুলনায় দলীয় স্কোর খুব বেশি বড় করতে পারেনি স্বাগতিকরা। বাকি ৬ উইকেটে আরো ১৭৩ রান করে ৪৯৪ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।
ডাবল-সেঞ্চুরির আশায় থাকা মেন্ডিসকে ১৯৪ রানে থামিয়ে দেন বাংলাদেশের ডান-হাতি অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজ। এছাড়া ১৪ রান নিয়ে শুরু করে ৭৫ রানে থামেন নিরোশান ডিকবেলা এবং দিলরুয়ান পেরেরা করেন ৫১ রান। বাংলাদেশের মিরাজ ৪টি, মোস্তাফিজুর ২টি এবং তাসকিন, শুভাশিষ ও সাকিব ১টি করে উইকেট নেন।
চা-বিরতির কিছুক্ষণ আগে নিজেদের ইনিংস শুরু করে বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে দারুন সূচনা দলকে এনে দেন টাইগারদের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। দু’জনই পেয়েছেন হাফ-সেঞ্চুরির স্বাদ। তামিম ব্যক্তিগত ৫৭ রানে থেমে গেলে ভাঙ্গে ১১৮ রানের উদ্বোধনী জুটি। এরপর উইকেটে গিয়ে ৭ রানের বেশি করতে পারেননি মোমিনুল হক। ফলে অধিনায়ক মুশফিকুর রহিমকে নিয়ে দিন শেষ করেন সৌম্য। ৬৬ রানে সৌম্য ও ১ রান নিয়ে অপরাজিত আছেন মুশফিকুর। শ্রীলঙ্কার দিলরুয়ান পেরেরা ১টি উইকেট নিয়েছেন।
সংক্ষিপ্ত স্কোর (দ্বিতীয় দিন শেষে) :
শ্রীলঙ্কা প্রথম ইনিংস : ৪৯৪/১০, ১২৯.১ ওভার (মেন্ডিস ১৯৪, গুনারত্নে ৮৫, ডিকবেলা ৭৫, মিরাজ ৪/১১৩)।
বাংলাদেশ প্রথম ইনিংস : ১৩৩/২, ৪৬ ওভার (সৌম্য ৬৬, তামিম ৫৭, পেরেরা ১/৩২)।

 

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।