ইরাকের বিয়ে বাড়িতে জোড়া বোমা হামলায় নিহত ২৬, আহত ২৪

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক : ইরাকি বাহিনী ইসলামিক স্টেট (আইএস)-র সঙ্গে প্রচ- লড়াই করে মসুলের মূল রাস্তাটি দখল করে নিয়েছে বুধবার।

কিন্তু তাতে আইএস থেমে যায়নি। ইরাকের রাজধানী বাগদাদ থেকে প্রায় ১৮৫ কিলোমিটার উত্তরে উত্তর-মধ্যাঞ্চলীয় প্রদেশ সালাহুদিনের হাজ্জাজ গ্রামের একটি বিয়ের অনুষ্ঠানে দুটি আত্মঘাতী হামলায় ২৬ জন নিহত ও ২৪ জন আহত হয়েছে। আহতদের মধ্যে অনেকেরই অবস্থা  আশংকাজনক।23

তৃতীয় আত্মঘাতী হামলাকারী ভিড়ের মধ্যে ঢুকতে চেষ্টা চালায়। তবে ঢুকার আগেই তার শরীরে বেঁধে রাখা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটলে সে প্রাণ হারায়। রয়টার্স জানিয়েছে, এই হামলার দায় কেউ এখন পর্যন্ত না নিলেও মসুলে দিশেহারা আইএস একই ধরনের হামলা চালিয়েছে অন্যত্র।

পুলিশ সূত্রে জানা গেছে, বিয়ে বাড়িতে দুটি হামলা চালানোর পরপরই নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে আরও দুটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এরপর জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষ শুরু হয়।

মসুলের অভ্যন্তরে এখন ইরাকি বাহিনী লড়াই করছে আবাসিক এলাকাগুলোতে লুকিয়ে থাকা সুন্নি মুসলিম যোদ্ধাদের সঙ্গে। এখানে তারা স্নাইপার হামলা ও আত্মঘাতী হামলার মাধ্যমে তাদের শক্ত ঘাঁটিটি রক্ষার জন্য প্রাণপণ চেষ্টা করছে। তবে জিহাদি গোষ্ঠী আইএস অধিকাংশ ক্ষেত্রেই ইরাকের বিভিন্ন প্রান্তের জনাকীর্ণ বাজার, ক্যাফে ও মসজিদে এ ধরনের হামলা চালিয়ে থাকে। সূত্র : নিউজ অস্ট্রেলিয়া।

Facebook Comments
Please follow and like us: