প্রধানমন্ত্রী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন : মির্জা ফখরুল

ক্রাইমবার্তা রিপোট:বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন তফসিল ঘোষণার আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রতীক নৌকা মার্কায় পক্ষে ভোট চাওয়া বিদ্যমান নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন। তিনি সরকারি সুবিধা ভোগ করে নৌকা মার্কায় ভোট চাচ্ছেন। যা নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন।

আজ বৃহস্পতিবার সকালে শেরেবাংলা নগরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুস্পমাল্য অর্পনের পর সাংবাদিকদের কাছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব অভিযোগ করেন।
নারায়ণগঞ্জ জেলার নবগঠিত কমিটির সভাপতি কাজী মুনির, সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, ও মহানগর সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম ও সাধারণ সম্পাদক এ টি এম কামালকে নিয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুস্পমাল্য অর্পণ এবং শহীদ জিয়ার রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। দীর্ঘ এক যুগের বেশি সময় পর ১৩ ফেব্রুয়ারি নারায়নগঞ্জ জেলা ও মহানগর কমিটি নতুন নেতৃত্বে পুনর্গঠন করেন খালেদা জিয়া।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখন পর্যন্ত দুইটি জনসভায় আওয়ামী লীগের সভানেত্রী যিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন, তিনি সরকারি সকল সুবিধা ভোগ করে নৌকা মার্কায় ভোট চাচ্ছেন। এটা নিসন্দেহে নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন। এটা প্রতিয়মান হয়েছে যে, বিরোধী দলকে কোনঠাসা করে, বিরোধী দলকে নির্বাচনে আসার সুযোগ না দিয়েই তারা নির্বাচন আসতে চায় একতরফাভাবে, যেটা তারা ২০১৪ সালে করেছিলো। আমরা বলতে চাই, এবার ২০১৪ সালের মতো একতরফা নির্বাচন করা সম্ভব হবে না, জনগন কোনো মতেই তা মেনে নেবে না।
বিএনপি নির্বাচনে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে কিনা প্রশ্ন করা হলে মির্জা ফখরুল বলেন, আমি আগেই বলেছি, লেভেল প্লেয়িং ফিল্ড নষ্ট হচ্ছে, নির্বাচনের বিধি লঙ্ঘন করা হচ্ছে, নির্বাচনের জন্য যে সকলের জন্য সমান-সুযোগ সেটা সুযোগ ব্যবহত হচ্ছে।
কবে নাগাদ বিএনপি নির্বাচনীয় প্রচারনায় মাঠে নামবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি সবসময় একটি নির্বাচনমুখী দল, বিএনপি গণতান্ত্রিক দল। সেজন্য সবসময় নির্বাচনের জন্য প্রস্তুত থাকি। তফসিল যখন ঘোষণা হবে, তখন আমরা সেই প্রচারনার সিদ্ধান্ত নেবো।
নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা কবে দেবেন? জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, খুব শিগগিরিই দেয়া হবে।
জঙ্গিবাদ সম্পর্কে তিনি অভিযোগ করে বলেন, বাংলাদেশে জঙ্গিবাদকে প্রতিষ্ঠিত করবার জন্য একটা মহল কাজ করে চলেছে। আমরা বলেছি যেটা আমাদের মনে হয়েছে যে, জঙ্গিবাদের বিষয়গুলো সুষ্ঠুভাবে তদন্ত হচ্ছে না। জঙ্গিবাদে যারা অভিযুক্ত হয়েছে, যাদেরকে গ্রেফতার করা হয়েছে, তাদের খুব অল্প সংখ্যককে বিচারের আওতায় আনা হয়েছে। বেশিভাগ ক্ষেত্রে তাদেরকে হত্যা করা হচ্ছে বিচারাধির অবস্থায়। এজন্য কিছুটা রহস্য থেকে যাচ্ছে। এজন্য সরকারের যে দাবি এবং আন্তর্জাতিক সংস্থাগুলোর যে দাবি তার মধ্যে ফারাক রয়ে গেছে। এবং কি বিভিন্ন প্রতিষ্ঠানগুলো রয়েছে, যারা আইনশৃঙ্খলা বাহিনী যেমন পুলিশ-র‌্যাব-ইন্টার টেরোরিজম সেল -তাদের বক্তব্যের মধ্যে সামঞ্জস্য নেই, সাংঘর্ষিক বক্তব্য। সেকারণে গোটি জাতির কাছে বিষয়টি রহস্যবৃত্ত, জঙ্গিবাদ দমন নরা হচ্ছে কিনা, জঙ্গিবাদের বিরুদ্ধে সুষ্ঠু ব্যবস্থা নেয়া হচ্ছে কিনা? আজ এই জঙ্গিবাদকে ব্যবহার করে সরকার রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চাইছে বলে আমরা মনে করি।

Please follow and like us:

Check Also

উপজেলা নির্বাচন থেকে সরে দাড়ালো জামায়াত

ক্রাইমবাতা ডেস্করিপোট:   কেন্দ্রীয়ভাবে ঘোষণা ছিল না, এখনো নেই। তবে ‘জয়ের সম্ভাবনা’ আছে- এমন উপজেলায় চেয়ারম্যান, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।