বাংলাদেশকে বাঁচাতে হলে দেশের নদী সংস্কারের বিকল্প নেই

ক্রাইমবার্তা রিপোট: : পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, আগামী মাসের প্রথমে ভবদহ এলকার নদ খনন করা হবে। যাতে বর্ষা মৌসুমের আগে এ অঞ্চলের জলাবদ্ধতা নিরসন করা যায় সেজন্য সরকার কাজ করে যাচ্ছে।12

মন্ত্রী বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে দেশের নদী সংস্কার জরুরি হয়ে পড়েছে। দেশের নদীর সাথে যোগাযোগ ও উন্নয়নের যোগসূত্র রয়েছে। এজন্য পর্যায়ক্রমে সারা দেশের নদী খননের কাজ করা হবে।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে যারা নদী শাসন করে আসছেন এসব অবৈধ দখলদারদের উচ্ছেদে সরকার কঠোর অবস্থানে রয়েছে। পরিবেশ রক্ষায় খোদ প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে নদী দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার।

মন্ত্রী বৃহস্পতিবার সকালে যশোর কালেক্টরেটের সভা কক্ষে ভবদহ অঞ্চলের জলাবদ্ধতার দীর্ঘমেয়াদী সমাধানকল্পে কারিগরি ও পরিবেশবান্ধব পরিকল্পনা এবং সমীক্ষার ফলাফলের ওপর জাতীয় কর্মশালা উদ্বোধনকালে এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম বীর প্রতীক এমপি, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক।

জেলা প্রশাসক ড. হুমায়ূন কবীরের সভাপতিত্বে কর্মশালায় আরও বক্তব্য রাখেন যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান প্রমুখ। অনুষ্ঠানে পানি সম্পদ মন্ত্রী বলেন, আগামী বর্ষা মৌসুমের আগেই যশোরের ভবদহ অঞ্চলে খনন কাজ শুরু হবে।

Please follow and like us:

Check Also

দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যান্য খেলার পাশাপাশি দেশীয় খেলাকেও সুযোগ দেওয়ার জন্য সংশ্লিষ্ট কতৃর্পক্ষের প্রতি আহবান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।