সীতাকুণ্ডে অভিযানে ৪ উগ্রবাদী নিহত

সীতাকুণ্ড ( চট্টগ্রাম ) সংবাদদাতা:ক্রাইমবার্তা রিপোট: ১৬ মার্চ ২০১৭,বৃহস্পতিবার,13

চট্টগ্রামের সীতাকুণ্ডে উগ্রবাদী আস্তানায় পুলিশের অভিযানে এক নারীসহ মোট চার উগ্রবাদী নিহত হয়েছেন বলে জানিয়েছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম। এর মধ্যে দুইজন আত্নঘাতি হামলায় ও দুইজন গুলিতে নিহত হন বলে তিনি জানান।

রাতভর অভিযান শেষে সকাল সাড়ে ১০ টার দিকে ডিআইডি ঘটনাস্থলে সাংবাদিকদের ব্রিফিং করেন। এ সময় অভিযানের সমাপ্তি ঘোষণা করে তিনি বলেন অভিযানে নারীসহ ৪ উগ্রবাদী নিহত হলেও কারো পরিচয় এখনো জানা যায় নি। এতে তিন সোয়াত সদস্য আহত হয়েছেন জানিয়ে ডিআইজি বলেন আপাতত এদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া ওই বাড়ি থেকে চার পরিবারের ১৫ থেকে ১৬ জনকে উদ্ধার করা হয়েছে।

এর আগে বুধবার বিকালে সীতাকুণ্ড নামার বাজার ওয়ার্ডের আমিরাবাদ এলাকায় দোতলা ‘সাধন কুটির’ নামে একটি ভবনের নিচতলায় পুলিশের অভিযান শুরু হয়। সেখান থেকে অস্ত্র ও বিস্ফোরকসহ এক দম্পতিকে গ্রেপ্তার করা হয়।এরপর নিকটবর্তী সীতাকুণ্ড শহরের প্রেমতলা ওয়ার্ডের চৌধুরীপাড়ার ‘ছায়ানীড়’নামের দোতলা বাড়িতে অভিযান চালায় পুলিশ। সেখানে অভিযানে গ্রেনেড হামলায় এক পুলিশ কর্মকর্তা আহত হওয়ার পর থেকে বাড়িটি র‌্যাব-পুলিশ ঘিরে রাখে।

সারা রাত ঘীরে রাখার পর বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে সীতাকুণ্ড শহরের ‘ছায়ানীড়’নামের দোতলা এই বাড়িতে অভিযান চালায় পুলিশ।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার ছানোয়ার হোসেন সাংবাদিকদের জানান, ভোরে পুলিশ সদস্যরা ছাদ হয়ে বাড়ির ভেতরে প্রবেশ করতে যায়। এ সময় এক নারীসহ দুই বা তিনজন চিলেকোঠার সামনে এসে দাঁড়িয়ে ‘আত্মঘাতী বিস্ফোরণ’ঘটায়। তিনি জানান বিস্ফোরণে চিলেকোঠা উড়ে যায় এবং বিস্ফোরণকারীদের ‘নাড়িভুড়ি ও শরীরের কিছু অংশ বাড়ির ভেতর ছড়িয়ে-ছিটিয়ে গেছে।’ তিনি বলেন, এই বিস্ফোরণে কয়েক পুলিশ সদস্য আহত হয়েছেন।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।