কাশিমাড়ীর সরকারি খাল-অবৈধভাবে দখল ও নেটপাটা দিয়ে চলছে মাছ ধরার প্রতিযোগিতা!!

ক্রাইমবার্তা রিপোট:ডি এম আব্দুল্লাহ আল মামুন, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি : শ্যামনগর উপজেলার কাশিমাড়ী সরকারি চোরা খালের প্রায় ১০ বিঘা জমি অবৈধভাবে দখল ও নেটপাটা দিয়ে চলছে মাছ ধরার প্রতিযোগিতা। সুত্রে জানাগেছে, কালিকাপুর গ্রামের হারুন এলাকার কিছু প্রভাবশালীদের ছত্র ছায়ায় কাশিমাড়ীর খোলপেটুয়া নদীর সাথে সুইচ গেটের মাধ্যমে সংযোগ স্থাপিত সরকারি চোরা খালে অবৈধভাবে নেটপাটা দিয়ে সরকারি খাল দখল করে মাছ ধরছে। বিশেষ করে কাশিমাড়ী ইউনিয়নের প্রায় দশটি গ্রামের বর্ষার পানি নিষ্কাশন বা পানি চলাচলের একমাত্র পথ এই সরকারি চোরা খাল দিয়ে আর সেই সরকারি খালের সুইচ গেটের ঠিক সামনেই নেটপাট দিয়ে দখল করে মাছ ধরছে এবং সুইচ গেটের সামনে নেটপাটা দিয়ে দখল করে সেখানে কাকড়ার চাষ করছে কালিকাপুর গ্রামের হারুন।20 কাশিমাড়ীর একাধিক ব্যক্তি এই প্রতিবেদককে জানান, এলাকার এই স্বার্থানেষি চক্রটি আমাদের এলাকার একমাত্র পানি নিষ্কাশন বা পানি চলাচল একমাত্র যে সরকারি খালটি দিয়ে সেই খালের ঠিক সুইচ গেটের সামনে অবৈধভাবে নেটপাটা দিয়ে পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। ফলে এই সরকারি চোরা খালে পলি জমে খালের স্রোতবন্ধ হয়ে যাচ্ছে এমন করে চলতে থাকলে বর্ষা মৌসুমে এলাকার কয়েকশ বিঘা মাছ চাষের ঘের সহ জয়নগর এলাকার কয়েকশ ঘরবাড়ি প্রালাবিত হতে পারে। এমনকি বর্তমানে এমন অবস্থা সৃষ্টি হয়েছে যে সুইচ গেটের সামনেই পলি জমে গেয়ে যে কারনে পানি নিষ্কাশনে ব্যাপক ব্যহত হচ্ছে। এই চক্রটি নদীতে অবৈধভাবে নেট পাটা বসিয়ে মাছ ধরার প্রতিযোগিতায় নেমেছে। যার ফলে এলাকার অধিকাংশ লোকেরা মাছ ধরা থেকে বঞ্চিত হচ্ছে। এব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন, হারুন নাম করা এক জন মাদক ব্যবসায়ী এবং সন্ত্রাসী। তার নামে একাধিক মাদক আইনে মামলা রয়েছে। সে জন্য তার সাথে কেউ পেরে উঠতে পারবে না বলে সাধারণ মানুষ প্রকার্শে তাকে নিষেধ করতে পারছে না সেই জন্য সে আরো সাহস পেয়ে এই নেট পাটা দিয়ে সরকারি খাল দখল করে মাছ চাষ করছে।

এব্যাপারে কাশিমাড়ী ইউপির চেয়ারম্যান এস এম আব্দুর রউফ এই প্রতিবেদককে জানান, এলাকাবাসির প্রাণের দাবি অচিরেই এই সরকারি খাল থেকে নেটপাটা অপসরণ করার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষ ও সাতক্ষীরা-৪ আসনের এমপি মহদয় ও শ্যামনগর উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

এব্যাপারে অভিযুক্ত হারুনের সাথ কথা বলার জন্য তার নাম্বারে ফোন দিলে হারুন বলে, আমার সাথে যোগাযোগ করে কোন লাভ হবে না, বলে সংযোগ বিচ্ছিন্ন করে ফোন বন্ধ করে রাখে। এব্যাপারে এলাকাবাসির প্রাণের দাবি অচিরেই এই সরকারি খাল থেকে নেটপাটা অপসারণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ্য ও সাতক্ষীরা-৪ আসনের মাননীয় এমপি মহদয় ও শ্যামনগর উপজেলা প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেন। এবং এলাকাবাসির প্রাণের দাবি যত দূত সম্ভব এই খাল থেকে নেটপাটা অপসারণ করা হোক।

Please follow and like us:

Check Also

আশাশুনিতে পুশ বিরোধী অভিযান।।২০০ কেজি চিংড়ী জব্দ ও আগুনে পুড়িয়ে বিনষ্ট

এস, এম মোস্তাফিজুর রহমান (আশাশুনি) সাতক্ষীরা।।আশাশুনতে পুশ বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে। রবিবার (২১শে এপ্রিল) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।