টাইগারদের জন্য কোটি টাকার পুরস্কার ঘোষণা বিসিবির

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক: ঐতিহাসিক টেস্ট জয়ে বাংলাদেশের ক্রিকেটারদের জন্য ১ কোটি টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি।

অস্ট্রেলিয়া, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের পাশে নাম লিখিয়েছে বাংলাদেশ। চতুর্থ টিম হিসেবে শততম টেস্ট জিতে নিজেদের নতুন উচ্চতায় নিয়ে গেছে টাইগাররা। কলম্বোর পি সারা ওভালে ঐতিহাসিক জয়ের মধ্য দিয়ে সাদা পোশাকে প্রথমবারের মতো শ্রীলঙ্কাকে হারানোর গৌরব অর্জন করেছে মুশফিকুর রহিমের দল।9

যা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে অবিস্মরণীয় হয়ে থাকবে কলম্বো টেস্ট। টাইগারদের এমন দুর্দান্ত পারফর্মে বোর্ড তাদের পুরস্কৃত করার ঘোষণা দেয়।

রোববার কলম্বোর পি সারা ওভালে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন নিশ্চিত করেন, ‘আগের দিনই এক কোটি টাকা পুরস্কার ঘোষণা করে গেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।’

কলম্বোয় দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কাকে ৩১৯ রানে অলআউট করে দেয় মুশফিকের দল। প্রথম ইনিংসে লঙ্কানরা করেছিল ৩৩৮ রান। জবাবে, নিজেদের প্রথম ইনিংসে টাইগাররা তুলেছিল ৪৬৭ রান। জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ১৯১। ৬ উইকেট হারিয়ে ঐতিহাসিক এই জয় তুলে নেয় বাংলাদেশ। ফলে, দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-১ এ সমতা রেখে শেষ করে টাইগাররা।

২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার প্রায় ১৭ বছর পর এটি লঙ্কানদের বিপক্ষে তাদেরই মাটিতে প্রথম টেস্ট জয়। আর বাংলাদেশের নবম টেস্ট জয়।

উল্লেখ্য, ঐতিহাসিক টেস্ট জয়ের মুহূর্তটা মাঠে থেকে উপভোগ করেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। চলে আসেন ঢাকায়। কিন্তু ঢাকায় ফেরার আগে বাংলাদেশ দলের ক্রিকেটারদের জন্য বিশেষ পুরস্কার ঘোষণা করে আসেন তিনি।

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।