আইপিইউ সম্মেলনে নিচ্ছিদ্র নিরাপত্তা

ক্রাইমবার্তা রিপোট:ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলন নিচ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হবে। এ সম্মেলনকে ঘিরে পুরো ঢাকা শহরের নিরাপত্তায় সব রকমের প্রতিরোধ ও নিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। সম্মেলনের নিরাপত্তায় ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ ও অন্যান্য বাহিনীর ৭ থেকে ৮ হাজার ইউনিফর্মধারী নিরাপত্তা বাহিনীর সদস্য থাকবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

 

 

১৩৬তম আপিইউ সম্মেলন উপলক্ষে গঠিত কমিটির কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদন এবং সম্মেলনের নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনার লক্ষ্যে বৃহস্পতিবার রাজধানীর ডিএমপি হেডকোয়ার্টার্সে কমিটির সমন্বয় সভায় তিনি এ কথা বলেন। সভায় আইপিইউ সম্মেলন উপলক্ষে গঠিত কমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত. আগামী ১ এপ্রিল ১৩৬তম আইপিইউ সম্মেলনের উদ্বোধন হবে। চলবে ৫ এপ্রিল পর্যন্ত। এ সম্মেলনই হবে বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় আন্তর্জাতিক সম্মেলন। সম্মেলনে প্রায় ১৫০০ বিদেশি অতিথির আগমন হবে। কাল ২৪ মার্চ শুক্রবার থেকে বিদেশি অতিথিরা সম্মেলনে যোগ দিতে ঢাকায় আসা শুরু করবেন।
আছাদুজ্জামান মিয়া বলেছেন, সম্মেলন সফল করতে আগত বিদেশি অতিথিদের জন্য নির্ধারিত হোটেল, সম্মেলনস্থলসহ প্রত্যেকটি ভেন্যুর নিরাপত্তা নিশ্চিত করা হবে। সম্মেলন উপলক্ষে পুরো ঢাকা শহরের নিরাপত্তায় সব রকমের প্রতিরোধ ও নিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। অতীতে আয়োজিত সকল আন্তর্জাতিক ইভেন্ট সফলভাবে সম্পন্ন করার অভিজ্ঞতা ঢাকা মেট্রোপলিটন পুলিশের রয়েছে।
পুলিশ কমিশনার বলেন, আমরা দেশের জন্য কাজ করি। আমাদের দেশে অনুষ্ঠিত প্রত্যেকটি আন্তর্জাতিক অনুষ্ঠানের নিরাপত্তা দিতে আমরা বদ্ধপরিকর। আমরা সকলে মিলে উৎসবমুখর পরিবেশে এই সম্মেলন সফল করব। তিনি বলেন, ১৩৬তম আইপিইউ সম্মেলন সফল করা শুধুমাত্র আয়োজক কমিটির একার পক্ষে সম্ভব নয় । এই সম্মেলনকে সফল করা আমাদের সবার দায়িত্ব। পেশাগত দায়িত্বের পাশাপাশি ব্যক্তির জাতীয়তাবোধের নিরিখে উদ্বুদ্ধ হয়ে আমরা স্ব স্ব দায়িত্ব পালন করব। আর এ ক্ষেত্রে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সবসময়ই পাশে থাকবে।

 

Please follow and like us:

Check Also

সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ ১৪৩১পালিত 

শাহ জাহান আলী মিটন, সাতক্ষীরা : সাতক্ষীরায় উৎসবমুখর পরিবেশে বাঙালির চিরায়ত ঐতিহ্য তুলে ধরে নানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।