সুপ্রিম কোর্টে বিএনপিপন্থী আইনজীবিদের নিরঙ্কুশ জয়

ক্রাইমবার্তা রিপোট: ২৪ মার্চ ২০১৭,শুক্রবার: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ অধিকাংশ পদে নিরঙ্কুশ জয় পেয়েছে বিএনপিপন্থী নীল প্যানেল।

আজ শুক্রবার সকালে দুই দিনব্যাপী এ নির্বাচনের ফল অনানুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়।

সুপ্রিম কোর্ট বারের এবারের নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ আটটি পদে জয়লাভ করে বিএনপিপন্থীরা। অন্যদিকে আওয়ামীপন্থী প্যানেল থেকে একটি সহসভাপতিসহ ছয়টি পদে জয় লাভ করে।

বিএনপিপন্থী নীল প্যানেলে সভাপতি পদে আইনজীবী জয়নুল আবেদীন, সম্পাদক পদে এ এম মাহবুবউদ্দিন খোকন, সহসভাপতি পদে উম্মে কুলসুম রেখা, সহসম্পাদক পদে শামীমা সুলতানা (দীপ্তি) জয়ী হন। এ ছাড়া সদস্যপদে জয়ী হয়েছেন শেখ তাহসিন আলী, আয়েশা আক্তার, মৌসুমী আক্তার, মোহাম্মদ হাসিবুর রহমান।

অন্যদিকে আওয়ামীপন্থী সাদা প্যানেল থেকে সহসভাপতি পদে অজি উল্ল্যাহ, সহসম্পাদক পদে শফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে রফিকুল ইসলাম হিরু, সদস্যপদে এ বি এম নূরে আলম উজ্জ্বল, হাবিবুর রহমান হাবিব ও কুমার দেবুল দে জয়ী হন।

গত বুধ ও বৃহস্পতিবার দুদিনব্যাপী সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। রাত ৮টার পর ভোট গণনা শুরু হয়। নির্বাচনে মোট পাঁচ হাজার ৮১ ভোটারের মধ্যে তিন হাজার ৯২৮ জন তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন।

জয়ের প্রতিক্রিয়ায় বিএনপি সমর্থিত প্যানেলের নবনির্বাচিত সভাপতি প্রার্থী জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, ‘সুপ্রিম কোর্ট দেশের সাধারণ মানুষের সর্বশেষ আশ্রয়স্থল। দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করব। আইনজীবী সমিতি ও বেঞ্চের মধ্যে যে দূরত্ব রয়েছে, তা কমিয়ে এনে সিনিয়র ও জুনিয়র আইনজীবীদের সম্মান রক্ষায় ঐক্যবদ্ধভাবে কাজ করব। এ ছাড়া আইনজীবীদের দীর্ঘদিনের দাবি, ২০ তলা ভবন নির্মাণ করার সর্বোচ্চ চেষ্টা করব।’

জয়ের প্রতিক্রিয়ায় নবনির্বাচিত সম্পাদক এ এম মাহবুবউদ্দিন খোকন এনটিভি অনলাইনকে বলেন, ‘স্বাধীন বিচারব্যবস্থা বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাব। বিচারব্যবস্থায় ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য লড়াই করছি। এ বিজয়ের মাধ্যমে আমাদের এ লড়াই আরো ত্বরান্বিত হবে।’

‘জাতীয় নির্বাচন যদি সুষ্ঠু হয়, তাহলে আমি মনে করি বিএনপি বিজয় লাভ করবে।’

গত বছর সুপ্রিম কোর্ট বারের নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতিসহ আটটি পদে আওয়ামী লীগ-সমর্থিত আইনজীবীরা জয়ী হন। অন্যদিকে সম্পাদকসহ ছয়টিতে জয়ী হন বিএনপি-সমর্থিত আইনজীবীরা।

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা, ৫জন আহত

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।