মসুলে মার্কিন জোটের বিমান হামলায় ২০০ মানুষের প্রাণহানির আশঙ্কা

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক :জাতিসংঘ ইরাকের মসুল নগরীতে মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোটের বিমান হামলায় অনেক বেসামরিক নাগরিকের প্রাণহানির খবরে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে। ইরাকে জাতিসংঘের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, তিনি মার্কিন নেতৃত্বাধীন জোটের এক বিমান হামলায় কমপক্ষে ২শ’ লোকের প্রাণহানির খবরে স্তম্ভিত হয়েছেন।15
জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) কাছ থেকে মসুল নগরীর পুনর্নিয়ন্ত্রণ নিতে মার্কিন যুদ্ধবিমান ইরাকের সামরিক মিশনকে সহযোগিতা করছে। বড় ধরনের এ প্রাণহানির খবরের ব্যাপারে তদন্ত চলছে। তবে কবে নাগাদ এ প্রাণহানির ঘটনা ঘটে তা জানা যায়নি।
মসুলের পাশের জাদেহ এলাকা থেকে সাংবাদিকরা জানান, তারা শুক্রবার বিভিন্ন ভবন থেকে ৫০ জনের লাশ উদ্ধার করতে দেখেছেন। উল্লেখ্য, ইরাকি বাহিনী ইরাকে আইএসের সর্বশেষ শক্তিশালী ঘাঁটি মসুলের পুনর্নিয়ন্ত্রণ নিতে মাসব্যাপী অভিযান চালিয়ে যাচ্ছে। ২০১৪ সালে আইএস এ নগরী দখল করে ।
মার্কিন সামরিক কর্মকর্তাদের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস’র খবরে বলা হয়, ১৭ থেকে ২৩ মার্চের মধ্যে বিমান হামলায় বেসামরিক নাগরিক নিহত হওয়ার ঘটনাটি জোট তদন্ত করে দেখছে। জাতিসংঘ পরিসংখ্যান অনুযায়ী, মসুল নগরীতে চার লাখ ইরাকি বেসামরিক নাগরিক আটকা পড়েছে। এএফপি।

Please follow and like us:

Check Also

বেইজিং ঘনিষ্ট মুইজ্জুর জয়: ভারত থেকে আরও দূরে সরবে মালদ্বীপ

মালদ্বীপে দীর্ঘদিন ধরে থাকা ভারতের প্রভাব কমাতে ‘ইন্ডিয়া আউট’ স্লোগান দিয়ে মালদ্বীপের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।