সিলেটে বোমা বিস্ফোরণে দুই পুলিশসহ নিহত ৬, আহত ৩৬ (ভিডিও)

 

 

ক্রাইমবার্তা রিপোট:সিলেটের শিববাড়ী পাঠানপাড়া এলাকার স্থানীয় জামে মসজিদের কাছে শনিবার সন্ধ্যায় বোমা বিস্ফোরণের ঘটনায় দুই পুলিশসহ ছয় জন নিহত হয়েছেন।
নিহতরা হলেন- জালালাবাদ থানার ওসি (তদন্ত) মনিরুল ইসলাম, পুলিশ সদস্য চোধুরী মুহাম্মদ আবু কায়সার দীপু, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের উপ পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফাহিম, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াহিদুল ইসলাম অপু, শহীদুল ইসলাম ও আব্দুল কাদের। একটি অনলাইন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপপরিচালক দেবপদ রায়। তিনি বলেন, ‘নিহতদের শরীরের বিভিন্নস্থানে স্পিøন্টারের আঘাতের চিহ্ন রয়েছে। ’
রাতে জালালাবাদ থানার অপারেটর আমজাদ হোসেন ঐ গণমাধ্যমটিকে জানান, ওসি (তদন্ত) মনিরুল ইসলাম ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিসাধীন অবস্থায় রাত ১টা ৫০ মিনিটে মারা যান। ছাত্রলীগ নেতা জান্নাতুল ফাহিমও রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাকির রুম্মান।
এছাড়াও ওই ঘটনায় বোমার স্পিøন্টারের আঘাতে আরও ৩৬ ব্যক্তি আহত হয়েছেন বলেও জানান তিনি। আহতদের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের নাম জানা গেছে। তারা হলেন-মোস্তাক আহমেদ, নাজিমউদ্দিন, রোমেল আহমেদ, অহিদুল ইসলাম, ইসলাম আহমেদ, নুরুল আলম, বিপ্লব হোসেন, আব্দুর রহিম, সত্তারউদ্দিন, রাহিম মিয়া, হোসেন আহমেদ, মামুন আহমেদ, ফারুক মিয়া, সালাউদ্দিন শিপার, গুলজার আহমেদ, রিমন আহমেদ ও আজমল আলী। উপপরিচালক দেবপদ রায় বলেন, আহতদের মধ্যে পাঁচ জনের অবস্থা গুরুতর। ২৪ ঘণ্টা অতিক্রম না করা পর্যন্ত তাদের আশঙ্কামুক্ত বলা যাচ্ছে না।

তবে কে বা কারা এ বিস্ফোরণ ঘটিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।
সেনাবাহিনী জঙ্গিবিরোধী অভিযানের বিষয়ে যে জায়গায় ব্রিফিং করেছিল বোমা বিস্ফোরণের স্থানটি তা থেকে ২০০ ফুট দূরে। বোমা বিস্ফোরণের সময় চেকপোস্টে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছিলেন।
‘সেখানে কঠোর নিরাপত্তা ছিল। কঠোর নিরাপত্তার মধ্যেই এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে’- বলেন দিপু সিদ্দিকী।
বিস্ফোরণে ৩৬ জন আহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত ‘সিলেট মানচিত্র’র ফটো সাংবাদিক মো. আজমল আলীসহ ৬ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
সিলেটে জঙ্গিবিরোধী অভিযান চালাচ্ছে প্যারা কমান্ডো। সকাল ৯টা ৩৫ মিনিটে ‘অপারেশন টোয়ালাইট’ শুরু করে সেনাবাহিনী। ঘটনাস্থলে প্রস্তুত রাখা হয়েছে ফায়ার সার্ভিসের গাড়ি, পুলিশের সাঁজোয়া যান ও কয়েকটি অ্যাম্বুলেন্স।
‘আতিয়া মহলে’সন্দেহভাজন জঙ্গি আস্তানা শনিবার সকালেই ঘিরে ফেলেন সেনাবাহিনীর প্যারা কমান্ডোরা।
শুক্রবার সকালে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ির ভেতর থেকে ২ রাউন্ড গুলি করে জঙ্গিরা। জবাবে পুলিশও পাল্টা ফাঁকা গুলি ছোড়ে। এ সময় একটি গ্রেনেড বিস্ফোরণের শব্দ পাওয়া যায় সেখান থেকে। এছাড়া বাড়ির ভেতর থেকে কয়েকজনকে একসঙ্গে আল্লাহু আকবার ধ্বনি দিতে শোনা যায়।
বৃহস্পতিবার রাত ৩টা থেকে দক্ষিণ সুরমার শিববাড়িস্থ জহির তাহির মেমোরিয়াল স্কুলসংলগ্ন বাড়িটি ঘিরে রাখা হয়। রাতে বাড়ি থেকে বিস্ফোরণের শব্দও শোনা যায় বলে স্থানীয়রা জানান।

 

22

 

83513

 

বৃহস্পতিবার রাত ৩টা থেকে দক্ষিণ সুরমার শিববাড়িস্থ জহির তাহির মেমোরিয়াল স্কুলসংলগ্ন বাড়িটি ঘিরে রাখা হয়। রাতে বাড়ি থেকে বিস্ফোরণের শব্দও শোনা যায় বলে স্থানীয়রা জানান।

294725_1

 

শুক্রবার রাতে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় পুলিশ চেকপোস্টের কাছে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই বিস্ফোরণে অজ্ঞাত পরিচয় আত্মঘাতী নিহত হয়। তার কোমরে বোমা বাঁধা ছিল। গণমাধ্যমে প্রাথমিকভাবে খবর আসে পুলিশ চেকপোস্ট লক্ষ্য করে হামলা চালানোর আগেই বোমা বিস্ফোরণ ঘটে।

তবে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া ঘটনার পরপরই ব্রিফিং করে জানান, এটি আত্মঘাতী হামলা নয়।

বোমা বহন করতে গিয়ে ওই যুবক মারা গেছে।
এদিকে বিমানবন্দর এলাকায় বোমা বিস্ফোরণে একজন নিহতের দায় স্বীকার করে ইসলামিক স্টেট (আইএস)। 

 

 

 

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।