বাংলাদেশ সীমান্ত সিল করে দেবে ভারত

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক :সম্প্রতি বাংলাদেশে জঙ্গি হামলার ঘটনা বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন প্রতিবেশী দেশ ভারত। বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর জঙ্গি বিরোধী তৎপরতার প্রভাবে ভারতে জঙ্গিদের অনুপ্রবেশ ঘটতে পারেÑ এমন আশঙ্কায় ভারতের সঙ্গে থাকা বাংলাদেশের সীমান্ত সিল করে দেয়ার কথা জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। একইভাবে পাকিস্তানেরও সীমান্ত সিল করা হবে বলে জানান তিনি।

রোববার মধ্যপ্রদেশের তেকানপুরে BSF অ্যাকাডেমিতে পাসিং আউট প্যারাডের অনুষ্ঠানে যোগ দিয়ে রাজনাথ সিং এ কথা জানান।12
রাজনাথ সিং আরও বলেন, ‘বর্তমানে ভারত সীমান্তে সন্ত্রাস ও অনুপ্রবেশ একটা বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সমস্যা মেটাতে এবার নতুন পদক্ষেপ গ্রহণের কথা ভাবা হচ্ছে।’
স্বরাষ্ট্রমন্ত্রীর কথায়, ভারতের সীমান্তরক্ষী বাহিনীর BSF সম্পর্কে প্রতিবেশী দেশগুলি খুব ভালো করেই জানে। সীমান্তরক্ষী বাহিনী তাদের কাজের পদ্ধতি সম্পর্কেও অনেকটাই ওয়াকিবহাল। তাই এবার পাকিস্তান ও বাংলাদেশের সঙ্গে থাকা আন্তর্জাতিক সীমন্ত সিল করে দেওয়া হবে। ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্ত ২০১৮ সালের মধ্যে সিল করে দেওয়া হলেও, পাকিস্তানের সঙ্গে থাকা সীমান্ত নিয়ে আরও আলোচনার পথে হাটা হবে বলে রাজনাথ সিং জানিয়েছেন।
তবে, সীমান্ত সুরক্ষায় নতুন পদ্ধতি গ্রহণ করা হলেও তাতে নিয়মিত ভাবে মনিটরিং করার ব্যবস্থা রাখা হচ্ছে। সীমান্ত সংলগ্ন সংশ্লিষ্ট রাজ্যগুলিকেও এই মনিটরিংয়ের কাজে নিয়োগ করা হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

Please follow and like us:

Check Also

বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। রোববার জাহাজটিকে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।