ব্রিটিশ প্রধানমন্ত্রীকে খালেদা জিয়ার চিঠি

ক্রাইমবার্তা রিপোট:ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে‘র কাছে চিঠি দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ সোমবার সকালে বারিধারায় বৃটিশ হাইকমিশনের পলিটিক্যাল উইংয়ের প্রধান এডরেইন জনস এর কাছে বিএনপির চেয়ারপারসনের পত্র পৌঁছিয়ে দেন দলের বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

 

রিপন জানান, যুক্তরাজ্যের পার্লামেন্ট ভবনের কাছে সন্ত্রাসী ঘটনায় নিন্দা ও হতাহতদের প্রতি সমবেদনা জানিয়ে বেগম খালেদা জিয়ার ব্রিটিশ প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন। আমি সেই চিঠি সকালে হাইকমিশনে পৌঁছিয়ে দিয়েছি, পলিটিকাল উইংয়ের প্রধান চিঠিটি রিসিভ করেছেন।
চিঠিতে বিএনপি চেয়ারপারসন ওই জঙ্গি ঘটনার নিন্দা জানিয়েছেন এবং জঙ্গিবাদের বিরুদ্ধে তার দৃঢ় অবস্থান ব্যক্ত করেন। তিনি বৃটিশ সরকার ও জনগনের সাথেে এই বিষয়ে সহমত পোষণ করেছেন বলে জানান রিপন।
প্রসঙ্গত, গত ২৩ মার্চ পার্লামেন্ট ভবনের কাছে একটি গাড়ি পথচারীদের উপর তুলে দেওয়ার পর ছুরি হাতে পুলিশকে মেরে এক ব্যক্তি পার্লামেন্ট ভবনে ঢুকতে গেলে তাকে গুলি করে।
পার্লামেন্টের নিম্ন কক্ষ হাউস অব কমন্সের অধিবেশন চলাকালে এই ঘটনায় অন্তত চারজন নিহত হয়েছেন। ব্রাসেলসে সন্ত্রাসী হামলার বছর পূর্তির দিনে লন্ডনের এই হামলাকে ‘সন্ত্রাসী ঘটনা’ বলছে যুক্তরাজ্য পুলিশ।
পার্লামেন্ট ভবনের কাছে ওয়েস্টমিনস্টার সেতুতে ঘটে গাড়ি দুর্ঘটনাটি; আর ওয়েস্টমিনস্টার প্যালেসের প্রাঙ্গণে ছুরি নিয়ে চড়াও ব্যক্তিকে ধাওয়া করে গুলি করে নিরাপত্তা বাহিনী।
২৩ মার্চ যুক্তরাজ্যের ওই জঙ্গি ঘটনার পরপরই খালেদা জিয়া নিজের টুইটবার্তায় বলেন, ওয়েস্টমিনিস্টারে সন্ত্রাসী হামলার’ তীব্র নিন্দা এবং হতাহতদের জন্য গভীর শোক ও আন্তরিক সমবেদনা।

 

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।