অরাজকতা সৃষ্টি করে জনগণকে ভয় দেখানো হচ্ছে : জাফরুল্লাহ চৌধুরী

ক্রাইমবার্তা রিপোট:ভারতের আধিপত্যবাদেই বাংলাদেশের মানুষের নিরাপত্তাহীনতার কারণ বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, দেশে অরাজকতা সৃষ্টি করে মানুষকে ভয় দেখানো হচ্ছে। আর কিছুই নয়। তাই জনগণকে সচেতন থাকতে হবে।

আজ রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মোড়েলগঞ্জ পানগুছি নাদীর ওপরে ব্রীজ নির্মাণ ও নদীতে সম্প্রতি ২২ জনের মৃত্যুতে ক্ষতিপুরণের দাবিতে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।
মোড়েলগঞ্জ-শরণখোলা উন্নয়ন সংগ্রাম পরিষদের সমন্বয়কারী কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় সম্পদ রক্ষা কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স, সাবেক পুলিশ সুপার এম. এ খালেক প্রমুখ।
ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ভারতীয় আধিপত্যবাদই এ দেশের মানুষের নিরাপত্তাহীনতার কারণ। আর মানুষের নিরাপদ থাকার জন্য একটি পথই খোলা রয়েছে। সংঘবন্ধ হয়ে সবাইকে ন্যায্য দাবিতে রাস্তায় নামতে হবে, আন্দোলন করতে হবে, এছাড়া আর কোনো উপায় নেই।
তিনি বলেন, দেশে আজ যে নিরাপত্তাহীন হয়ে পড়েছে তার একমাত্র কারণই হলো ভারতীয় আধিপত্যবাদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরের ঠিক আগেই দেশে ‘জঙ্গি’ তৎপরতা বেড়ে গেছে। ‘জঙ্গি’ মারা পড়ে কিন্তু ধরা পড়ে না। এটা কিসের ব্যর্থতা? এটা ভারতীয় ‘র’-এর ব্যর্থতা?
দেশের কোথাও জনগণের কোনো নিরাপত্তা নেই উল্লেখ করে ডা. জাফরুল্লাহ বলেন, রাস্তা দিয়ে হাটবেন হঠাৎ গুম হয়ে যাবেন। রোগী হয়ে ডাক্তারের হাতে মারা যাবেন। সরকার চিকিৎসা আইন করছে সেখানে ডাক্তারের নিরাপত্তা আছে অথচ রোগীর নিরাপত্তা নেই। রাস্তাঘাটে মানুষ দুর্ঘটনায় মারা যাচ্ছে। এই হল আজ দেশের অবস্থা।
অন্যদিকে একই মানববন্ধনে প্রধান আলোচক নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, রাজধানীতে হাজার হাজার কোটি টাকা দিয়ে ফ্লাই ওভার তৈরি হচ্ছে। পদ্মাসেতু তৈরি হচ্ছে কিন্তু দেশের একদম দক্ষিন অঞ্চলে পানিগুছি নদীর ওপরে একটি ব্রীজ তৈরি করা যেতেই পারে। ব্রিজটি তৈরি করা আরো বেশি জরুরি কারণ এই নদীতে পারাপারের কারণে প্রায়ই সাধারণ মানুষ মারা যাচ্ছে। আর এই দাবি পূরণ করতে হলে সবাইকে এক হয়ে প্রয়োজনে রাস্তায় নামতে হবে। মোড়েলগঞ্জের মানুষের দাবিটি মেনে নিয়ে পানিগুছি নদীর ওপর ব্রিজ তৈরি করার আহ্বান জানান তিনি।

 

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।