জনপ্রতিনিধিদের বরখাস্ত করা যায় না : এরশাদ

ক্রাইমবার্তা রিপোট: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সম্প্রতি তিন মেয়রকে বরখাস্ত প্রসঙ্গে বলেন, এক সঙ্গে তিন মেয়রকে বরখাস্ত করা যায় না। এটা কেমন কথা। এরা জনপ্রতিনিধি।26
মঙ্গলবার দুপুরে জাপার বনানী কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।ইসলামী ছাত্র মজলিসে সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ খোলফত মজলিসের মহানগর নেতা মাওলানা এস এম আল জুবায়েরের নেতৃত্বে দুই শতাধিক নেতাকর্মী জাতীয় পার্টিতে যোগদান করেন।
যোগদান অনুষ্ঠানে এরশাদ বলেন, সারা পৃথিবীতে মুসলমানরা আজ নিগৃহীত। আমাদের দেশেও একই অবস্থা। প্রতিদিন অস্বাভাবিকভাবে ৭ থেকে ৮ জন মানুষ মারা যাচ্ছে। সন্ত্রাসীরা মানুষ মারছে, আবার সন্ত্রাসীরাও মরছে। যার অধিকাংশ মানুষের পরিচয়ও আমরা জানিনা।
তিনি বলেন, আমি মানুষের প্রতি আঘাত করি নাই। বন্যার সময় বুক পানিতে নেমে মানুষকে খাবার দিয়েছি। মানুষের বিপদে ছুটে গিয়েছি। তাই মানুষ আমাকে স্মরণ করে।
সাবেক এ রাষ্ট্রপতি বলেন, উন্নয়নকে তৃণমূলে নিয়ে যাওয়ার জন্য উপজেলা করেছিলাম। পরবর্তিতে বাতিল করা হলেও আবার বাস্তবায়ন করা হয়েছে। তবে শুধু কাগজে-কলমে। তাদের হাতে কোনো ক্ষমতা দেয়া হয়নি। কথায় কথায় তাদের বরখাস্ত করা হয়। তারা নির্বাচিত, তাদেরকে আপনারা (সরকার) বরখাস্ত করতে পারেন না। একদিনে তিন মেয়র বরখাস্ত! এটা কেমন কথা।
তিনি আরো বলেন, আমরা জনকল্যাণে কর্মসূচি দিতে চাই। আমরা হরতাল, বিশৃঙ্খলা ও জ¦ালাও-পোড়াওয়ের রাজনীতি বিশ^াস করি না। রাজনীতিবিদ হবেন নিজের কল্যাণে নয়, জনগণের কল্যাণে। আমি সেই দিনের অপেক্ষায় আছি। আজ থেকে শ্লোগান হোক নিজ বা দলের জন্য নয়, দেশের জন্য আমরা সবাই।
জাপা প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়ের সভাপতিত্বে কেন্দ্রীয় নেতা মুশফিকুর রহমানের সঞ্চালনায় যোগদান অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- দলের কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, সদ্য যোগদানকারী মাওলানা এস এম আল জুবায়ের এবং ডা. নুুরুল ইসলাম।
অনুষ্ঠানে দলের কো-চেয়ারম্যান জিএম কাদের বলেন, যারা মানুষকে বেশি করে বোকা বানাতে পারে তারাই আজ বড় রাজনীতিবিদ। এ থেকে আমাদের বের হতে হবে। সমাজকে এগিয়ে নিতে পারে রাজনীতিবিদরা। তারা যদি সঠিক রাজনীতি না দিতে পারে তাহলে সমাজের অধঃপতন ঘটে।
জাপা মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি বলেন, এদেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ মুসলমান। হুজুর-মাওলানারা সম্মানিত ব্যক্তি। এদেশের অধিকাংশ হুজুর-মাওলানারা হুসেইন মুহম্মদ এরশদের সাথে হাত মিলিয়ে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন। তাদের এই আগ্রহই আমাদেরকে আরো দ্রুত ক্ষমতায় প্রতিষ্ঠিত করতে অগ্রণী ভূমিকা পালন করবে।
যোগদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য এমএ কাসেম, এসএম ফয়সল চিশতী, সোলাইমান আলম শেঠ, উপদেষ্টা সৈয়দ “িার বখৎ, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, যুগ্ম মহাসচিব কাজী আশরাফ সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক ইসহাক ভ’ইয়া, আমিরউদ্দিন ডালু, কেন্দ্রীয় নেতা এমএ রাজ্জাক খান, সুমন আশরাফ, নাজিম চিশতী, একেএম মোস্তফা প্রমুখ।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।