টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা মাশরাফির

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:টি২০ ক্রিকেট থেকে অবসর গ্রহণ করার ঘোষণা দিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি মর্তুজা

বাংলাদেশ ক্রিকেটের সেরা আবিষ্কার মাশরাফি বিন মর্তুজা। আর টাইগারদের সীমিত ওভারের এই দলপতির অবসর নিয়ে নানারকমের কথাবার্তা আর গুঞ্জন সত্যি হলো। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস করতে নেমে অবসরের ঘোষণা দিলেন মাশরাফি নিজেই। এটাই ম্যাশের শেষ টি-টোয়েন্টি সিরিজ।

টি-টোয়েন্টি ফরমেট থেকে মাশরাফি অবসরে যাচ্ছেন এমন গুঞ্জন বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপ থেকেই। বাংলাদেশের অনেক মিডিয়াতেও এ নিয়ে ফলাও করে খবর ছাপা হয়েছিল। ভারতের মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেই এই ফরমেটের ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন মাশরাফি-এমন খবর মিডিয়ায় এলেও মাশরাফি নিজে সরাসরি এমনটা বলেননি কখনও!

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দেশের মাটিতে ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন আফগানিস্তান, ইংল্যান্ড সিরিজেও। এরপর গত নিউজিল্যান্ড সফরে কিউইদের বিপক্ষে মাশরাফির টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ ম্যাচ দেখেছিলেন অনেকে। সে সময় বিসিবির বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান বলেছিলেন, ‘মাশরাফির অবসর নিয়ে যেসব কথা উঠেছে তার কোনো ভিত্তি নেই। তার সঙ্গে আমার যে সম্পর্ক তাতে এমন সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই সে আমার সঙ্গে কথা বলে নেবে।’

যেটা রটেছিল সেটা এবার সম্পূর্ণই মিলে গেল। মাশরাফির পর সাকিব আর তামিম টাইগারদের দলপতির তালিকায় এগিয়ে। মাহমুদুল্লাহ রিয়াদও বেশ ভালো অধিনায়ক। তিনিও বোর্ডের চিন্তাতে থাকবেন।

২০০১ সালে জাতীয় দলের জার্সি গায়ে দেন মাশরাফি। সে বছর ওয়ানডে ও টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয় তার। বাংলাদেশের ক্রিকেটের সফলতা ও ব্যর্থতার রাজসাক্ষী তিনি। গত দেড়-দুই বছর ধরে বাংলাদেশের ক্রিকেট তার হাত ধরেই বদলে গেছে। অভিষেকের পর প্রায় ১৬ বছর ধরে খেলেছেন দাপটের সঙ্গেই।

 

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।