আল্লামা সাঈদীর রিভিউ আবার কার্যতালিকায়ঃআমি বেকসুর খালাস পাব এবং কুরআনের ময়দানে ফিরে আসবো ইনশাআল্লাহ’

ক্রাইমবার্তা রিপোট:জামায়াতের নায়েবে আমির আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর আমৃত্যু কারাদণ্ডাদেশ থেকে খালাস চেয়ে করা রিভিউ এবং মৃত্যুদণ্ড বহাল রাখার জন্য রাষ্ট্রপক্ষের করা রিভিউ দুটি সুপ্রিম কোর্টের বৃহস্পতিবারের কার্যতালিকায় এসেছে।

 

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বাধানী চার সদস্যের বেঞ্চে এ আবেদন দুটির শুনানি হতে পারে।

সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে দেখা গেছে, বৃহস্পতিবার আপিল বিভাগের কার্যতালিকায় ১৩৮ নম্বরে আছে আল্লামা সাঈদীর মামলাটি।

এর আগে গত সোমবার অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানান, আগামী বৃহস্পতিবার সাঈদীর রিভিউ আবেদনের ওপর শুনানি হতে পারে।

কারাগারে আল্লামা সাঈদীর সাথে আইনজীবীদের সাক্ষাৎ

‘আমি বেকসুর খালাস পাব এবং কুরআনের ময়দানে ফিরে আসবো ইনশাআল্লাহ’

বৃহস্পতিবার ০৬ এপ্রিল ২০১৭

‘আমি বেকসুর খালাস পাব এবং কুরআনের  ময়দানে ফিরে আসবো ইনশাআল্লাহ’

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর বিশ্বনন্দিত মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর সাথে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আইনজীবীগণ সাক্ষাৎ করতে গেলে তিনি বলেন, আমি সম্পূর্ণ নির্দোষ। সুপ্রিম কোর্টের মহামান্য আপীল বিভাগ ন্যায়বিচার নিশ্চিত করলে আমার রিভিউ আবেদন গৃহীত হবে। আমি বেকসুর খালাস পাব। ইনশাআল্লাহ।

গতকাল বুধবার বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মতিউর রহমান আকন্দ, সাইফুর রহমান, পারভেজ হোসেন এবং আল্লামা সাঈদীর পুত্র মাসুদ সাঈদী কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আল্লামা সাঈদীর সাথে সাক্ষাৎ করতে যান। পরে এক প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্টের আপীল বিভাগের মামলার তালিকায় আল্লামা সাঈদীর রিভিউ আবেদনটি শুনানির জন্য আসলে আইনজীবীগণ আইনী পরামর্শের জন্য তার সাথে সাক্ষাৎ করেন। আল্লামা সাঈদী রিভিউ আবেদনের জন্য আইনজীবীদেরকে আইনি প্রস্তুতি নিয়ে কোর্টে তার পক্ষে যুক্তি তুলে ধরার জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন। তিনি বলেন, আপীল বিভাগের ৫ জন বিচারপতি আমার আপীল মামলায় তিন ধরনের রায় দিয়েছেন। একজন বিচারপতি আমাকে মৃত্যুদণ্ড দিয়েছেন। একজন বিচারপতি খালাস দিয়েছেন। তিনজন বিচারপতি যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। দেশের সর্বোচ্চ আদালতে একই মামলায় তিন ধরনের রায় নজীরবিহীন। এ থেকেই প্রমাণিত হয় যে, আমি ন্যায়বিচার পাইনি। সুনির্দিষ্ট যুক্তি তুলে ধরে আমি রিভিউ আবেদন করেছি। তিনি আশা প্রকাশ করে বলেন, আদালত ন্যায়বিচার নিশ্চিত করবেন এবং আমার রিভিউ আবেদন গৃহীত হবে। আমি বেকসুর খালাস পাব এবং কুরআনের ময়দানে ফিরে আসবো ইনশাআল্লাহ। আমি দেশবাসীকে সালাম জানাই এবং আমার প্রিয় দেশবাসীর নিকট দোয়া চাই।

Please follow and like us:

Check Also

তালায় ৬০ বছর ধরে অবৈধ দখলে থাকা ৩৩ বিঘা সরকারি জমি উদ্ধার

পাটকেলঘাটা প্রতিনিধি: খুলনা-সাতক্ষীরা মহাসড়ক সংলগ্ন তালা উপজেলার মির্জাপুর নামক স্থানে ১১.২৬ একর (প্রায় ৩৪ বিঘা) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।