উগ্রবাদীরা বিশ্বব্যাপী নারকীয় তাণ্ডবে মেতে উঠেছে : খালেদা জিয়া

ক্রাইমবার্তা রিপোট:সুইডেনের রাজধানী স্টকহোমে উগ্রবাদী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, উগ্রবাদী জঙ্গী সন্ত্রাসীরা মানবসভ্যতার অগ্রগতিতে থমকে দেয়ার জন্য বিশ্বব্যাপী তাদের কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে দেশে দেশে নারকীয় তান্ডবে মেতে উঠেছে। কিন্তু পাশবিক বল প্রয়োগ করে কোনো রাজনৈতিক লক্ষ্য অর্জন অসম্ভব।

শনিবার রাতে এক বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন গতকাল বিকেলে সুইডেনের রাজধানী স্টকহোমে মানুষের ভিড়ের মধ্যে লরি চালিয়ে দোকানে ঢুকে যাওয়ার সময় বেশ কিছু সাধারণ মানুষকে হতাহত করার সন্ত্রাসী ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে এসব বলেন।
খালেদা জিয়া বলেন, সুইডেনের রাজধানী স্টকহোমে ভিড়ের মধ্যে একটি লরি চালিয়ে দোকানে ঢুকে যাওয়ার সময় বেশকিছু সাধারণ মানুষকে হতাহতের ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত ও বেদনার্ত। বিশ্বব্যাপী সন্ত্রাসের যে নেটওয়ার্ক গড়ে উঠেছে সেটিকে এই মূহুর্তে নির্মূল করতে না পারলে বিশ্বসভ্যতা আদিম অন্ধকারে ডুবে যাবে। পৃথিবীর দেশে দেশে সন্ত্রাসীদের এহেন রক্তাক্ত আক্রমণটি যেন মানুষের স্বাভাবিক জীবনপ্রবাহ রুদ্ধ করে দেয়ার মতো অভিঘাত। এরা মানবজাতির নিরাপত্তার হুমকি হয়ে দাঁড়িয়েছে। মানুষের শঙ্কা এবং উদ্বেগ প্রতিদিন গভীর থেকে গভীরতর হচ্ছে। উগ্রবাদী জঙ্গী সন্ত্রাসীরা মানবসভ্যতার অগ্রগতিতে থমকে দেয়ার জন্য বিশ্বব্যাপী তাদের কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে দেশে দেশে নারকীয় তান্ডবে মেতে উঠেছে। পাশবিক বল প্রয়োগ করে কোন রাজনৈতিক লক্ষ্য অর্জন অসম্ভব। রক্তাক্ত সহিংস সন্ত্রাসের দ্বারা মানুষ হত্যা করে জনসমাজে আতঙ্ক সৃষ্টি করা যায়, কিন্তু তাতে স্থায়ী ফললাভ সম্ভব নয়। বরং একটি হিংসাত্মক কার্যকলাপ আরো অনেক নতুন হিংসার জন্ম দেয়।
সাবেক এই প্রধানমন্ত্রী স্টকহোমে ভীড়ের মধ্যে লরি চালিয়ে বেশকিছু সাধারণ মানুষকে হতাহতের ঘটনাকে নিষ্ঠুর বর্বরতা আখ্যা দিয়ে বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল সম্প্রদায়ের সম্প্রীতিতে বিশ্বাসী। বিএনপি বিভিন্ন জাতি ও ধর্মীয় গোষ্ঠীর মধ্যে হানাহানী, রক্তারক্তি ও অন্তর্ঘাতমূলক সন্ত্রাসী কর্মকান্ডের বিরোধী। বিশ্বব্যাপী সবধরণের সন্ত্রাসবাদের বিরুদ্ধে বিশ্বের শান্তিকামী মানুষের সঙ্গে একযোগে সমন্বিত উদ্যোগ নিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি দৃঢ় অঙ্গীকারাবদ্ধ। বিশ্ব জনসমাজে শান্তি বিনষ্টকারী খুনোখুনী’র হোতা হিংস্র সন্ত্রাসীদের খূঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য বিশ্বসম্প্রদায়কে একযোগে কাজ করার আহবান জানাচ্ছি। তা না হলে বিশ্বের দেশে দেশে অন্তহীন শোকমিছিল চলতেই থাকবে।
বেগম জিয়া বলেন, সুইডেনের স্টকহোমে সন্ত্রাসীদের কর্তৃক লরি চালিয়ে দোকানে ঢুকে যাওয়ার ঘটনায় যে সাধারণ মানুষরা নিহত ও গুরুতর আহত হয়েছেন তাদের জন্য আমি গভীর শোক ও দূঃখ প্রকাশ করছি, নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা করছি। এই দু:সময়ে বাংলাদেশের মানুষ, বিএনপি ও আমি সুইডেনবাসীর পাশে রয়েছি।
অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সুইডেনের রাজধানী স্টকহোমে ভীড়ের মধ্যে লরি চালিয়ে দোকানে ঢুকে যাওয়ার ঘটনায় বেশকিছু মানুষকে হতাহত করার নির্মমতায় তীব্র নিন্দা জ্ঞাপন করে বলেন, পৃথিবীর দেশে দেশে সন্ত্রাসীদের এহেন হামলা মানবজাতীর অস্তিত্বের জন্য হুমকিস্বরূপ। তিনি বিশ্বের বিভিন্ন এলাকায় ঘৃন্য সন্ত্রাসবাদের অন্ধ হিংস্রতার বিরুদ্ধে প্রতিরোধে সামিল থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

 

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।