তালায় অলিখিত বাস ষ্টোপ এবং ফুটপাতের দুইধারে অপরিকাল্পত ভাবে দোকানের কারনে প্রকট যানজট ভোগান্তিতে হাজারও মানুষ

ক্রাইমবার্তা রিপোট:০৮ এপ্রিল ২০১৭,শনিবার:আকবর হোসেন,তালা : তালা উপজেলায় তালা-পাইকগাছা-খুলনা প্রধান সড়কের তালা বাজারের সোনালী ব্যাংকের সামনের ৩ রাস্তা মোড়ে অলিখিত ভাবে বাস ষ্টপেজ এবং বাজারের ফুটপাতের দুইধারে অপরিকল্পিতভাবে দোকানঘর গড়ে উঠার কারনে প্রকট যানজটের সৃষ্টি হচ্ছে। তালা বাজারে রাস্তায় যানজট নিরসনে ব্যবসায়ীরা বণিক সমিতি বরাবর একটি লিখিত আবেদন করেছেন। unnamed (2)
লিখিত অভিযোগে ব্যবসায়ীরা জানান, বাস ষ্টপেজের কারনে অত্যন্ত ব্যস্ততম এই সড়কে ৩ রাস্তার মোড়ে সকল প্রকার বাস-মিনিবাস থেকে শুরু করে প্রায় সকল প্রকার মটর যান দীর্ঘক্ষণ দাড়িয়ে থাকে । এতে প্রতি নিয়ত এখানে যানজটের সৃষ্টি হয়। এমনকি যানজটকে কেন্দ্র করে প্রতিনিয়ত সেখানে ছোট-খাট দূর্ঘটনা লেগেই থাকে। শুধু এখানেই শেষ নয়,দীর্ঘক্ষণ যানজটের কারনে পথচারীদের পথ চলতে অত্যান্ত বিড়ম্বনার স্বীকার হতে হয় । পাশাপাশি স্থানীয় দোকানদারদের ক্রয়-বিক্রয় করতে ব্যাপক দূর্ভোগ পোহাতে হচ্ছে। দোকানীরা সকল প্রকার বিড়ম্বনা প্রতিরোধে ৩ রাস্তার মোড় হতে অলিখিত বাস ষ্টপেজটি উঠিয়ে দেয়ার জন্য তাদের ব্যবসায়ী প্রতিষ্ঠান তালা বাজার বণিক সমিতির বরাবর লিখিত আবেদন করেছেন। উল্লেখ্য যে, খুলনার কপিলমুনি, পাইকগাছা, কয়রা,ডুমুরিয়া ও দাকোপের একাংশ,সাতক্ষীরার আশাশুনী সহ বিস্তীর্ণ জনপদের লক্ষ লক্ষ মানুষের যাতায়াতের একমাত্র সড়ক এই তালা-পাইকগাছা-খুলনা সড়ক । এই কারনে তালা ৩ রাস্তা মোড় অতিক্রম করেই যেতে হয় সকলকে। অনেক সময় মানুষ অসুস্থ্য হওয়ার কারনে বিভিন্ন হাসপাতাল,ক্লিনিক ও নিজ বাড়ী হতে অসুস্থ্য রোগীকে জরুরী ভিত্তিতে সাতক্ষীরা ও খূলনা এমনটি তালা সার্জিক্যাল ক্লিনিকে নিতে গেলে রোগী বাহী এ্যাম্বুলেন্স গুলো তালা মোড়ের যানজটের কবলে পড়ায় রোগীদের জীবন হানীর ঘটনাও ঘটে থাকে। তাহাছাড়া তালা বাজারের দুই পার্শ্বে অপরিকল্পিত ভাবে দোকানঘাট বেড়ে উঠার কারনেও দূর্ঘটনা সৃষ্টি হয় ।
এ ব্যাপারে তালা উপজেলা তথা সাধারন মানুষ ও ব্যবসায়ী থেকে শুরু করে সর্বস্তরের সচেতন এলাকাবাসীর দাবী, যাহাতে তালা বাজার মোড়ের অলিখিত বাস ষ্টপেজটি এবং অপরিকল্পিত ভাবে গড়ে উঠা দোকানগুলি উঠিয়ে দেয়া হয় সে ব্যাপারে বণিক সমিতি সহ সরকারের সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে তালা বাজার বনিক সমিতির সভাপতি মীর জাকির হোসেন বলেন, ব্যবসায়ীদের আবেদনটি আমার কাছে এসেছে । আমিও চাই তালার রাস্তা যানজটমুক্ত হউক ।

 

Please follow and like us:

Check Also

আশাশুনিতে পুশ বিরোধী অভিযান।।২০০ কেজি চিংড়ী জব্দ ও আগুনে পুড়িয়ে বিনষ্ট

এস, এম মোস্তাফিজুর রহমান (আশাশুনি) সাতক্ষীরা।।আশাশুনতে পুশ বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে। রবিবার (২১শে এপ্রিল) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।