ছক্কায় মালিকের সেঞ্চুরি, সিরিজ পাকিস্তানের

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:জিততে পাকিস্তানের দরকার ৪ রান। আর শোয়েব মালিকের সেঞ্চুরির জন্য চায় ৫ রান। পাকিস্তানি এই ডান-হাতি অলরাউন্ডার দুটিতেই সফল।

ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডারের করা বল তার মাথার ওপর দিয়ে শোয়েব পাঠিয়ে দিলেন গ্যালারিতে। ক্যারিয়ারে তার নবম শতকের সঙ্গে দল ৪১ বল হাতে রেখে জিতল ৬ উইকেটে।

এ জয়ে টি ২০’র পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ পাকিস্তান জিতে নেয় ২-১ ব্যবধানে।

অবশ্য ৩৬ রানে ৩ উইকেট হারানোর পরও সহজ জয়ের এই ভিত গড়ে দেন মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকের চতুর্থ উইকেটে ১১৩ রানের জুটি।

হাফিজ ৮৬ বলে ৮ চার ২ ছক্কায় ৮১ রান করে আউট হন। তবে অধিনায়ক সরফরাজ আহমেদের সঙ্গে পঞ্চম উইকেটে ৮৭ রানের জুটি গড়ে শোয়েব দলের জয় নিয়ে মাঠ ছাড়েন।

তিনি ১০১ রানের পথে বল মোকাবেলা করেন ১১১টি, যা রয়েছে ১০টি চার ও দুটি ছক্কা। আর সরফরাজ ২৬ বলে এক বাউন্ডারিতে ২৪ রান করেন।

ক্যারিবীয়দের পক্ষে শ্যানন গ্যাব্রিয়েল দুটি এবং জেসন হোল্ডার ও অ্যাশলে নার্স একটি করে উইকেট নেন।

এর আগে গায়ানায় টস জিতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেটে ২৩৩ রান করে। দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান শাই হোপ। আর দ্বিতীয় সর্বোচ্চ ৫৯ রান করেন জেসন মোহাম্মদ।

পাকিস্তানের পক্ষে মোহাম্মদ আমির, জুনায়েদ খান ও শাদাব খান ২টি করে এবং হাসান আলী ও ইমাদ ওয়াসিম একটি করে উইকেট নেন। পাকিস্তানের শোয়েব মালিক ম্যান অব দ্য ম্যাচ ও সিরিজ দুটিই হয়েছেন।

Facebook Comments
Please follow and like us: