খেলাফত মজলিসের জাতীয় সমাবেশে নেতৃবৃন্দ মূর্তি অপসারণ ও মঙ্গল শোভাযাত্রা বাতিল না করা পর্যন্ত আন্দোলন চলবে

ক্রাইমবার্তা রিপোট:বাংলাদেশ খেলাফত মজলিস আয়োজিত জাতীয় সমাবেশে ইসলামী নেতৃবৃন্দ বলেছেন, সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবীর মূর্তি অপসারণ এবং মঙ্গল শোভাযাত্রা বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।18

আজ শনিবার রাজধানীর গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে ‘সুপ্রিমকোর্টের সামনে থেকে মূর্তি অপসারণ, মঙ্গল শোভাযাত্রা বাধ্যতামূলক করার সিদ্ধান্ত বাতিল এবং সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূলের দাবিতে’ এ সমাবেশের আয়োজন করা হয়।
বাংলাদেশ খেলাফত মজলিসের আমির প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমানের সভাপতিত্বে ও মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির মাওলানা শাহ আতাউল্লাহ, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব মাওলানা নূর হোসাইন কাসেমী, ইসলামী ঐক্য আন্দোলনের আমির মাওলানা ড. ঈসা শাহেদী, জাতীয় পার্টির যুগ্ম-মহাসচিব এহিয়া চৌধুরী এমপি, ইসলামী আন্দোলনের সিনিয়র যুগ্ম-মহাসচিব মাওলানা এটি এম হেমায়েত উদ্দীন, মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, মধুপুরের পীর মাওলানা আব্দুল হামিদ, জামিয়া জাকারিয়ার মহাপরিচালক মুফতি মিজানুর রহমান সাঈদ, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমির মাওলানা ইসমাঈল নূরপুরী, মাওলানা আফজালুর রহমান, মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা আলী উসমান, যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, সাংগঠনিক সম্পাদক মাওলানা কোরবান আলী, মাওলানা আব্দুল আজিজ, কেন্দ্রীয় বায়তুলমাল ও অফিস সম্পাদক মাওলনা আজিজুর রহমান হেলাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, সহ-প্রচার ও প্রকাশণা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া প্রমুখ।

আল্লামা হাবীবুর রহমান বলেন, কওমি সনদের সরকারি স্বীকৃতি ছাত্রদের নাগরিক অধিকার। প্রধানমন্ত্রীর এ ঘোষণার পরপরই কিছু রাম-বাম ও কথিত সুশীল নামধারী দালালদের গাত্রদাহ শুরু হয়েছে। তাই অবিলম্বে ইনু-মেননদের মন্ত্রীত্ব থেকে অপসারণ করে ইসলামের বিরুদ্ধে আস্ফালন বন্ধ করতে হবে।

শাহ আতাউল্লাহ বলেন, গ্রিক দেবী একটি মূর্তি একে সম্মান দেখালে ঈমান নষ্ট হয়ে যাবে। এ মূর্তি যিনি বসিয়েছেন মূর্তির সাথে তাকেও অপসারণ করতে হবে।

আব্দুল লতিফ নেজামী বলেন, কোনো জাতির সংস্কৃতি অধিকাংশ জনগোষ্ঠীর আচার-আচরণ। এদেশের সংখ্যাগরিষ্ঠ লোক মুসলমান সুতরাং মুসলিমদের সংস্কৃতিই এদেশের সংস্কৃতি।

নূর হোসাইন কাসেমী বলেন, ইসলামের তাহযীব তামাদ্দুন ধ্বংস করে হিন্দুয়ানী সংস্কৃতি প্রতিষ্ঠার চক্রান্ত চলছে। এর ধারাবাহিকতায় সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে স্থাপিত মূর্তি রমজানের পূর্বেই অপসারণ করতে হবে এবং মঙ্গল শোভাযাত্রা বাধ্য করার সিদ্ধান্ত বাতিল করতে হবে। অন্যথায় কঠিন আন্দোলনের ডাক দেয়া হবে।

মাওলানা মাহফুজুল হক বলেন, জিহাদ এসেছে শান্তি প্রতিষ্ঠার জন্য। জিহাদের সাথে জঙ্গিবাদের সামান্যতম সম্পর্ক নেই। ইসলামের প্রকৃত শিক্ষা না থাকায় সরলপ্রাণ মুসলমান ও তরুণ প্রজন্ম জঙ্গিবাদ ও সন্ত্রাসে জড়িয়ে পড়ছে। তাই জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও উগ্রবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে রূখে দাঁড়াতে হবে।

 

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।