পানি নয় ভারত বিষাক্ত বর্জ্য উপহার দিয়েছে: রিজভী

ক্রাইমবার্তা রিপোট: পানি নয় ভারত বিষাক্ত বর্জ্য উপহার দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, ভারতের সীমান্তবর্তী এলাকার ইউরেনিয়াম খনির বর্জ্য ঢলের সঙ্গে এসে হাওরের পানিকে দূষিত করছে, এতে মাছসহ বিভিন্ন প্রাণী মারা যাচ্ছে। প্রধানমন্ত্রী কি ভারতে প্রতিরক্ষা ও সমোঝতা চুক্তি একারণেই করেছেন- প্রশ্নে রিজভীর।6
রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (সাগর-রুনি) মিলনায়তনে ঢাকাস্থ সিরাজগঞ্জ জেলার সাবেক ছাত্রদল নেতৃবৃন্দ আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি মন্তব্য করেন। ‘বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু’র নিঃশর্ত মুক্তির দাবি’ উপলক্ষ্যে সমাবেশ অনুষ্ঠিত হয়।
রাজধানীসহ সারাদেশে কম বয়সী ছেলেদের লুটপাট ও নারী নির্যাতরে প্রবণতা বেড়েছে মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, বর্তমান সরকার কম বয়সী ছেলে নৈরাজ্যের দিকে ঠেলে দিচ্ছে। কয়েকদিন পরে দেখা যাবে, বাজারের ব্যাগ নিয়ে বাসার যাওয়ার পথে কেউ কেড়ে নিয়ে দৌঁড় দিচ্ছে। আর এসব ছেলেরা ক্ষমতাসীনদের অঙ্গ-সংগঠনের সাথে সম্পৃক্ত-বলে দাবি করেন তিনি।
প্রধানমন্ত্রীর অধিনেই নির্বাচন হবে- সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগের নেতাদের এ বক্তব্যের কঠোর সমালোচনা করে বিএনপির মুখপাত্র বলেন, শেখ হাসিনার অধিনেই নির্বাচন হবে, এটা ভন্ডামী ও সন্ত্রাসীদের কথা। কারণ হাসিনার অধীনে কেনো নির্বাচন হবে, উনি কি সুষ্ঠু নির্বাচন দেখাতে পেয়েছেন? ডাকাতি ও লুটপাটের রাজ্যে করার জন্য শেখ হাসিনার অধিনে নির্বাচন করতে সরকারের মন্ত্রীরা হুমকি দিচ্ছেন বলে মন্তব্য করেন তিনি।
বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীমের সভাপতিত্বে সমাবেশে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, সাবেক ছাত্র নেতা আব্দুল খালেক প্রমুখ বক্তব্যে রাখেন।
পরে গাজীপুর জেলাধীন শ্রীপুর উপজেলা জাতীয়তাবাদী ছাত্রদলের প্রচার সম্পাদক আরিফ আহমেদ সরকার, পৌর ছাত্রদল নেতা মামুন আকন্দ এবং মঞ্জুরুল আহসান মিন্টুকে গ্রেফতার করে দীর্ঘদিন কারান্তরীণ রাখার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দেন রিজভী। বিবৃতিতে তিনি বলেন, তরুণ সমাজ বিশেষ করে ছাত্রদলের নেতাকর্মীদেরকে বর্তমান ভয়াবহ দু:শাসনের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রামে ভয় পাইয়ে দিতেই সরকার তাদের ওপর অত্যাচারের স্টিমরোলার সীমাহীন পর্যায়ে নিয়ে গেছে।
দেশকে বিরোধী দলমুক্ত করে নিজেদের একচ্ছত্র শাসন দীর্ঘস্থায়ী করার গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবেই বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও গ্রেফতারের হিড়িক শুরু হয়েছে। অবিলম্বে আরিফ, মামুন, মিন্টু’র বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির জোর দাবি জানান তিনি।

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।