জিসিসি মেয়রের দায়িত্বে ফিরতে মান্নানের বাধা নেই

ক্রাইমবার্তা রিপোট:গাজীপুর সংবাদদাতাঃ  গাজীপুর সিটি কর্পোরেশনের (জিসিসি) মেয়রের দায়িত্বে ফিরতে অধ্যাপক এম এ মান্নানের আর বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী। 10

গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ স¤পাদক ও মেয়র মান্নানের পক্ষের আইনজীবী মো. মঞ্জুর মোরশেদ প্রিন্স জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেওয়া বরখাস্তের আদেশের বিরুদ্ধে মেয়র মান্নানের করা একটি রিট আবেদনের প্রাথমিক শুনানীশেষে গত ১৩ এপ্রিল (বৃহ¯পতিবার) বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাই কোর্ট বেঞ্চ ছয় মাসের জন্য বরখাস্তের স্থগিতাদেশ দেন। পরে রাষ্ট্রপক্ষ ওই আদেশের বিরুদ্ধে আদালতে লিভ টু আপিল করলে তা সঠিক না হওয়ায় গত ১৭ এপ্রিল (সোমবার) চেম্বার জজ ফেরত দেন এবং এক সপ্তাহের মধ্যে তা সংশোধন করে জমা দেয়ার কথা বলেন আদালত। কিন্তু মঙ্গলবার শেষ দিনেও তা জমা না হওয়ায় মেয়র মান্নানের বরখাস্তের আগের দেয়া স্থগিতাদেশ বহাল রয়েছে। এর ফলে জিসিসি মেয়রের দায়িত্বে ফিরতে অধ্যাপক এমএ মান্নানের আইনগত আর কোন বাধা নেই।
একই সঙ্গে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেওয়া বরখাস্তের আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে ১৩ এপ্রিল (বৃহ¯পতিবার) রুল জারি করেছিল আদালত এবং চার সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়।
উল্লেখ্য, যাত্রীবাহীবাসে পেট্রোলবোমা হামলার মামলায় ২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় মেয়র এমএ মান্নানকে ঢাকার বারিধারার বাসভবন থেকে গ্রেফতার করা হয়। ২২ মামলায় জামিনের পর হাইকোর্ট থেকে সর্বশেষ জামিন লাভ করে গত বছরের ২ মার্চ তিনি কারা মুক্ত হন। এপ্রিল মাসে তিনি মেয়র পদ ফিরে পান। এ অবস্থায় গত বছর ১৫ এপ্রিল এমএ মান্নানকে ফের নাশকতার তিনটি মামলায় গ্রেফতার করে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। একই মাসে তাকে ফের বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে সব মিলিয়ে ২৯টি মামলা দায়ের করা হলেও সব ক’টি মামলায় তিনি জামিন লাভ করে এ বছরের ৬ জানুয়ারি তিনি ফের কারা মুক্ত হন।
অধ্যাপক মান্নানের অবর্তমানে ২০১৫ সালের ৮ মার্চ থেকে প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

Please follow and like us:

Check Also

বিমান থেকে ডলারভর্তি তিনটি ব্যাগ সাগরে ফেলা হয়

অবশেষে মুক্তিপণে ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্তি পেলেন সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি থাকা বাংলাদেশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।