তিস্তার পানি নিয়ে ভারত মস্করা করছে : গয়েশ্বর

ক্রাইমবার্তা রিপোট:: তিস্তার পানির হিস্যা নিয়ে ভারত মস্করা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
বুধবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
চাঁদপুরের সাবেক সংসদ সদস্য আলমগীর হায়দার খানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই স্মরণ সভার আয়োজন করে আলমগীর হায়দার খান স্মৃতি সংসদ।
গয়েশ্বর বলেন, তিস্তায় পানি নাই। মমতা আজকে আবার বলেছেন আত্রাই নদীর ব্যারেজ খুলে দিতে। আজকে উজানের দেশ কিনা ভাটির দেশকে বলে আত্রাই নদীর বাঁধ ভেঙে দাও, আমাকে পানি দাও, এটা আবার কোন আবদার ?21
তিনি বলেন, আমি বলব, মমতা ব্যানার্জির এই আবদার বাংলাদেশের জন্য একটি মস্করা। আমি এর তীব্র প্রতিবাদ করি এবং মমতা ব্যানার্জিকে বলব, তিস্তার পানির চুক্তি বা পানি সরবারহের ক্ষেত্রে আপনার বাঁধা প্রত্যাহার করুন।
বিএনপির এই নেতা বলেন, মমতা ও মোদী সবই একই। একজন আরেকজনকে ধইরা পাঠ করায়। অর্থাৎ দিল্লী বলে মমতা রে তুমি বাঁধা দাও, তাহলে শেষ। কোন প্রদেশের আন্তর্জাতিক চুক্তির ক্ষেত্রে বাঁধা দেওয়ার ভারতের আইনগত ও সাংবিধানিক কোনো অধিকার নেই। সুতরাং খেলা রাম খেলে যা।
গয়েশ্বর বলেন, ভারত বিভিন্ন সময়ে বিভিন্ন প্রদেশের অজুহাত দিয়ে বাংলাদেশের ন্যায্য পাওয়া, ন্যায্য অধিকার থেকে চিরায়ত অগ্রাহ্য করে আসছে, ভবিষ্যতেও করবে। সেকারণে বাংলাদেশের জনগণকে সিদ্ধান্ত নিতে হবে আমরা আমাদের অধিকার আদায় কিভাবে করবো।
স্থায়ী কমিটির এই নেতা বলেন, শেখ হাসিনার বন্ধুত্বের নামে দাসত্ব লিখে দিয়ে তিনি (শেখ হাসিনা) দাসির পর্যায় গেছেন। ভারতের কাছে সরিষা ইলিশ খাওয়াতে গিয়ে ভারতবাসীকে ভুলাতে নিজেই ভুলে গিয়ে আঁচল খুলে সব দিয়ে আসলেন, নিয়ে আসতে পারলেন না বাংলাদেশে কিছুই।
সংগঠনের পৃষ্ঠপোষক মোতাহার হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে বক্তৃতা করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা রিয়াজ উদ্দিন নসু, এসএম মিজানুর রহমান, প্রয়াত নেতার দুই মেয়ে ইশরাত হায়দার খান নিশি, মুশরাত হায়দার খান মৌ ও ছেলে নুসরাত হায়দার খান ত্বীপসহ চাঁদপুরের বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।