তালায় টিআরএম’র সংযোগ খালের বাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত

ক্রাইমবার্তা রিপোট:আকবর হোসেন,তালাঃ সাতক্ষীরা তালা উপজেলার ২৭ এপ্রিল বুধবার রাতে খেশরা ইউনিয়নের বালিয়া বেইলি ব্রীজের পশ্চিম পাশে১০ থেকে ১৫ ফুট ভেঙ্গে টিআরএম এর সংযোগ খালের বাঁধ পার্শ্ববর্তি এলাকা প্লাবিত হয়েছে। এখনও পর্যšত মেরামতের কোন উদ্দ্ােগ গ্রহন করা হয়নি।9
বৃহষ্পতিবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, শালিখা-তালা সড়কের বালিয়া বেইলি ব্রীজের পশ্চিম পাশে টিআরএম সংযোগ খালের প্রায় ১০ থেকে ১৫ ফুট বাঁধ ভেঙ্গে প্রবল ¯্রােতে জনবসতি এলাকায় পানি প্রবেশ করছে। ফলে এখানে বসবাসরত জনগণ চরম দুর্ভোগ ও মানবেতার জীবন যাপন করছে। ক্ষতিগ্র¯ত হয়েছে কাঁকড়ার ঘের, মৎস্য ঘের এবং একটি মাদ্রাসা। স্থানীয় কাঁকড়া ঘের মালিক জুলফিকার আলী ভুট্ট জানান, তার ঘেরে লক্ষাধিক টাকার কাঁকড়া রয়েছে। এখনই বাঁধ মেরামতের উদ্যোগ না নিলে তাঁর কাকড়া ঘের ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হবে। মুর্শিদ নামের একজন ক্ষতিগ্র¯ত ব্যক্তি জানান, জোয়ারের সময় ভেড়িবাঁধ দিয়ে পানি ঢুকে তাঁর বাড়ীর উঠানে পানি প্রবেশ করে। ফলে ঘর থেকে বের হলেই পানি মাড়িয়ে যেতে হচ্ছে। রান্না ঘর, বাথরুম সবই পানিতে তলিয়ে থাকে। যে কারণে তারা মানবেতার জীবন-যাপন করছে।
স্থানীয় আওয়ামী যুবলীগ নেতা বাবু বলেন, এখনই ভেঙ্গে যাওয়া বাঁধ মেরামতের উদ্যোগ না নিলে জনবসতি, কাঁকড়া ও মৎস্যঘেরসহ ফসলের ক্ষতি হবার পাশাপাশি মাদ্রাসায় লেখাপড়ার পরিবেশ ব্যাহত হবার আশংকা দেখা দিয়েছে। ভুক্তভোগি এলাকাবাসি দ্রুত বাঁধটি মেরামতের জন্য পানি উন্নয়ন বোর্ডসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

 

তালায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্র¯তর স্থাপন
আকবর হোসেন,তালা:তালা উপজেলায় বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকালে তালায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বা¯তবায়নে ১ কোটি ৯৬ লাখ ১৮ হাজার ৯২৩ টাকা প্রাক্কলন ব্যয়ে তিনতলা ভবনের ভিত্তিপ্র¯তর স্থাপন করেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এবং জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থানীয় কমিটির সদস্য এ্যাড. মু¯তফা লুৎফুল্লাহ। উক্ত অনুষ্টানে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফরিদ হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ইখতিয়ার হোসেন,মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম, মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, শহীদ মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ এনামুল ইসলাম, তালা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মফিজ উদ্দীন, ডেপুটি কমান্ডার মোঃ আলাউদ্দীন জোয়ার্দ্দার, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক উপাধ্যক্ষ মহিবুল্লাহ মোড়ল, তালা সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি সরদার জাকির হোসেন, উপজেলা প্রকৌশলী কাজী আবু সাইদ মোঃ জসিম, তালা থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক শেখ ওয়াহিদুজ্জামান এবং সাংবাদিক আব্দুর জব্বারসহ সংশ্লিষ্ট কাজের ঠিকাদার উপস্থিত ছিলেন।

Facebook Comments
Please follow and like us: