“অহেতুক যেন সাধারণ মানুষ নির্যাতনের শিকার না হয়” (ভিডিও)

ক্রাইমবার্তা রিপোট:  র‌্যাব হচ্ছে বিশেষ একটা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যাদেরকে অন্যদের তুলনায় অনেক বেশি সুযোগ-সুবিধা দিয়ে গঠন করা হয়েছে। এমন একটা বাহিনীর প্রতিষ্ঠা বার্ষিকীতে গিয়ে যদি প্রধানমন্ত্রীকে বলতে হয় “অহেতুক যেন সাধারণ মানুষ নির্যাতনের শিকার না হয়” তাহলে এই কথাটি খুবই গুরুত্বপূর্ণ এবং তাৎপর্যপূর্ণ। কোনভাবেই এই কথাটাকে হালকাভাবে দেখা চলবে না। প্রধানমন্ত্রীর এই কথা বলার অর্থ হলো, তার কাছে এমন তথ্য আছে যে, র‌্যাবের দ্বারা সাধারণ মানুষ নির্যাতিত হয়। তাই তিনি এমন কথা বলেছেন।3
বুধবার রাতে চ্যানেল আইয়ের আজকের সংবাদপত্র অনুষ্ঠানে এমন্তব্য করেন সাপ্তাহিকের সম্পাদক গোলাম মোর্তোজা।
তিনি আরো বলেন, র‌্যাবের প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান্ত্রীর এমন কথা বলার প্রেক্ষিতে আমরা দেখতে চাই যে, র‌্যাবের দ্বারা যেন আর কখনো এধরণের অন্যায় কাজ না হয়। অতীতের ঘটনা যদি আমরা বিবেচনা করি তাহলে হয়তো আমরা বেশি দেখাতে পারবো না, তবুও র‌্যাবের কিছু অন্যায় তো দেখাতে পারবো। যেমন, নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনা। আর এই ঘটনার কারণে র‌্যাবের বেশ বিচ্যুতি ঘটছে। তবে আমরা আশা করবো, তারা সেটা কাটিয়ে উঠবে। তারা নিজেরা নিজেদের মাঝে পরিবর্তন আনবেন। যাতে করে তাদের সদস্যরা আর কোন অন্যায় বা অনাচারের সাথে যুক্ত না হয়।
গোলাম মোর্তোজা আরো বলেন, প্রধানমন্ত্রী যদিও এই কথা (অহেতুক যেন সাধারণ মানুষ নির্যাতনের শিকার না হয়) র‌্যাবের প্রতিষ্ঠা বার্ষিকিতে বলেছেন, কিন্তু এটা শুধু র‌্যাবের ক্ষেত্রেই প্রজয্য নয় বরং আইন শৃঙ্খলা রক্ষাকারীর সকলের জন্যই প্রজোয্য। তাই আশা করবো সবাই এর থেকে মুক্ত হতে চেষ্টা করবেন।

 

Please follow and like us:

Check Also

সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ ১৪৩১পালিত 

শাহ জাহান আলী মিটন, সাতক্ষীরা : সাতক্ষীরায় উৎসবমুখর পরিবেশে বাঙালির চিরায়ত ঐতিহ্য তুলে ধরে নানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।