পাওনা আদায়ের দাবিতে এলিফ্যান্ট রোড অবরোধে হেক্সা গার্মেন্টস কর্মীরা

ক্রাইমবার্তা রিপোট: পূর্ব ঘোষণা ছাড়া গার্মেন্টস বন্ধ করে দেয়া ও পাওনা আদায়ের দাবিতে রাজধানীর এলিফ্যান্ট রোডে সড়ক অবরোধ করে রেখেছে আলিফ গ্রুপের হেক্সা গার্মেন্টস কর্মীরা।12
বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে এলিফ্যান্ট রোড মাল্টিপ্ল্যান সিটির সম্মুখ সড়কে শত শত শ্রমিক অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখে বলে ঘটনাস্থলে উপস্থিত পুলিশের রমনা জোনের এডিসি (প্রশাসন) নাবিদ কামাল শৈবাল আমাদের সময় ডটকমকে জানান।
মাল্টিপ্লান সিটির বিপরীতে গার্মেন্টসটির অবস্থান। ভবন নম্বর ৭৪/এ।
এ গার্মেন্টসে প্রায় ৭ বছর ধরে অপারেটর হিসেবে চাকরি করেন ফাহিমা।
তিনি আমাদের সময় ডটকমকে বলেন, অনেকদিন ধরেই এরতার মুখ থেকে শোনা যাচ্ছিল, গার্মেন্টস বন্ধ করে দেবে। তখন আমরা মালিক পক্ষের সঙ্গে যোগাযোগ করি। তাদেরকে জানাই- হঠাৎ এভাবে বন্ধ করে দেয়া বে আইনি, অন্যায়। কিন্তু তারা আমাদের কথা না শুনে, আমাদের পাওনা না দিয়ে বে আইনিভাবে গার্মেন্টস বন্ধ করে দিয়েছে।
কর্মী মুক্তা জানান, বর্তমানে তাদের দাবি- নিয়মানুযায়ী- প্রত্যেক শ্রমিককে তিনমাসের বেতন ও দুই ঈদ বোনাস পরিশোধ করতে হবে।
ফাহিমা জানান, উপযুক্ত আশ্বাস না পাওয়া পর্যন্ত তারা পথ ছাড়বেন না।
এডিসি নাবিদ কামাল শৈবাল আমাদের সময় ডটকমকে বলেন, বিজিএমইএ’র কাছ থেকে জানলাম, তারা মালিকের সঙ্গে যোগাযোগ করেছে। মালিক নাকি রওয়ানা দিয়েছে। সে পর্যন্ত আমরা থাকব।
শ্রমিকরা সড়ক অবরোধ করায় গোটা এলিফ্যান্ট রোডের যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে আছে। ফলে মিরপুর রোডে যান চলাচল মারাত্মকভাবে বিঘিœত হচ্ছে বলে সরেজমিনে দেখা গেছে। এলিফ্যান্ট রোড হয়ে যেসব বাস শাহবাগ যেত, সেসব বাস নিউমার্কেটের দিকে যাচ্ছে।
বৃহস্পতিবার বেলা দেড়টায় এ প্রতিবেদন লিখা পর্যন্ত শ্রমিকরা রাস্তা অবরোধ করে রেখেছেন এবং স্লোগান দিয়ে যাচ্ছেন। তাদের চারদিকে অবস্থান নিয়ে রেখেছে বিপুল সংখ্যক পুলিশ।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ ১৪৩১পালিত 

শাহ জাহান আলী মিটন, সাতক্ষীরা : সাতক্ষীরায় উৎসবমুখর পরিবেশে বাঙালির চিরায়ত ঐতিহ্য তুলে ধরে নানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।