সালথায় আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১

ফরিদপুর সংবাদদাতা

ফরিদপুরের সালথা উপজেলায় আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে জিয়া শেখ (২৪) নামের একজন নিহত হয়েছে। এ ঘটনায় অর্ধ শতাধিক আহত হয়। সংর্ঘষে বেশ কয়েকটি বাড়ি ঘর ভাংচুর ও লুটপাট করা হয়।

জানা গেছে, আজ রোববার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার আটঘর ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামে ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদুল হাসান খান সোহাগের সমর্থকদের বাড়িতে হামলা চালায় প্রতিপক্ষ। এসময় চেয়ারম্যানের চাচাতো ভাই সৌদিপ্রবাসী জিয়া বাধা দিতে এগিয়ে এলে হামলাকারীরা জিয়াকে রামদা দিয়ে এলোপাথারি কুপিয়ে আহত করে। এর সূত্র ধরে চেয়াম্যানের সমর্থকেরা দেশীয় অস্ত্র নিয়ে প্রতিপক্ষদের ওপর পাল্টা হামলা চালায়। সংঘর্ষে উভয় গ্রুপের অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত জিয়াকে হাসপাতালে নেয়ার পথেই মারা যান। সংঘর্ষ চলাকালে অন্তত ৪০টি বসত বাড়ি ও দোকানপাট ভাংচুর করা হয় বলে অভিযোগ পাওয়া যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও আটঘর ইউপির চেয়ারম্যান শহিদুল ইসলাম খান সোহাগ জানান, রোববার ভোরে পিকুল খা, নেশান খান, রইচ খা, ফারুক শেখ, কাউছার মাতুব্বর, কাদের মোল্লাসহ প্রতিপক্ষের কয়েক শত লোক অতর্কিতভাবে আমার ও আমাদের সমর্থকদের বাড়ি দেশী অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা করে । এ সময় প্রতিপক্ষের কোপের আঘাতে জিয়া নিহত হয়। জিয়া আটঘর ইউনিয়নের গোয়ালপাড়া এলাকার শাহাজদ্দী শেখের ছেলে। তিনি বলেন, হামলায় জাহাঙ্গীর হোসেন, মোতালেব মোল্লা, মোশারফ, মহাসিনসহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছে । হামলাকারীরা সুজন মাতুব্বর, আফজাল, লিয়াকত হোসেন খানেরসহ বেশ কয়েকটি বাড়ীতে ভাংচুর ও লুট পাট চালায়।
ফরিদপুর কোতয়ালী থানা পুলিশের এস.আই মনির হোসেন বলেন, হাসপাতাল থেকে জিয়ার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।
সালথা থানার ওসি এবিএম আমিনুর রহমান জানান, বর্তমানে এলাকা শান্ত রয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।216429_172no
ফরিদপুরের পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা সাংবাদিকদের জানিয়েছেন, সালথায় প্রতিপক্ষের হামলায় এক ব্যাক্তি নিহত হয়েছে। হামলাকারীরা বেশ কয়েকটি বাড়িতে ভাংচুর করেছে । ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে ।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।