ক্ষমতায় গেলে সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো দখল করা হয় : শামসুল হুদা

ক্রাইমবার্তা রিপোট:সাংবিধানিক প্রতিষ্ঠান ও গণমাধ্যমের স্বাধীনতা শুধু রাজনৈতিক প্রতিশ্রুতি, বাস্তবে তার উল্টোটি হয় বলেই প্রতিষ্ঠানগুলো ঠিকভাবে কাজ করতে পারে না। এমন মত সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ড. এ টি এম শামসুল হুদার।

আজ মঙ্গলবার রাজধানীর ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) কার্যালয়ে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার ন্যায়বিচার ও সুশাসন অর্জনের বিষয়ে আলোচনায় এ মত দেন সাবেক সিইসি। টেকসই উন্নয়নে লক্ষ্যমাত্রায় যে ১৭টি লক্ষ্যমাত্রা রয়েছে তার ১৬ নম্বরে রয়েছে ন্যায়বিচার ও সুশাসন নিশ্চিত করার কথা।

অনুষ্ঠানে টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, ন্যায়বিচার ও সুশাসন নিশ্চিত করতে হলে গণমাধ্যমকে নির্ভীক ভূমিকা পালন করতে হবে। তবে চলমান বাস্তবতায় এই কাজটি কঠিন বলেও মনে করেন তিনি।

এ টি এম শামসুল হুদা বলেন, রাজনৈতিক লেজুড়বৃত্তির কারণে পেশাজীবীদের সংগঠনগুলোও মানুষের আস্থা অর্জন করতে পারছে না।

সাবেক সিইসি বলেন, ‘ইলেকশন আসলে সব সময় আমরা ইলেকশনের কথা বলি এবং আমাদের দেশে যে সমস্ত আন্দোলন হয়, রাজনৈতিক আন্দোলন হয় ওইটা সব নির্বাচনমুখী আন্দোলন। নির্বাচনটা হয়ে গেলে, গভর্নমেন্ট প্রতিষ্ঠিত হয়ে গেলে তারপর নেক্সট টার্গেট ইনস্টিটিউশনকে দখল করার জন্য, নিজের আয়ত্তে আনার জন্য নানা রকম কৌশল অবলম্বন করা হয়। যার ফলে ইনস্টিটিউশনগুলো আর কাজ করে না। সুতরাং আপনাদের ওই সমস্ত গোল থেকে লক্ষ্য অর্জিত হয় না।’

 

Please follow and like us:

Check Also

সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ ১৪৩১পালিত 

শাহ জাহান আলী মিটন, সাতক্ষীরা : সাতক্ষীরায় উৎসবমুখর পরিবেশে বাঙালির চিরায়ত ঐতিহ্য তুলে ধরে নানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।