আইনের শাসন প্রতিষ্ঠা না হলে গণতন্ত্র থাকবে না : প্রধান বিচারপতি

ক্রাইমবার্তা রিপোট:: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, আইনের শাসন প্রতিষ্ঠা না হলে গণতন্ত্র থাকবে না। এক্ষেত্রে রাজনৈতিক নেতৃবৃন্দ, পুলিশ, প্রশাসন ও প্রসিকিউশনকে একযোগে কাজ করতে হবে। বিচার বিভাগ রক্ষা, মানবাধিকার রক্ষা ও জনগণের নিরাপত্তা বিধানের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।
বৃস্পতিবার সন্ধায় নওগাঁ সার্কিট হাউজে বিচার বিভাগীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি সকলকে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিষয়ে সচেতন থাকতে বলেন।16
বিচার বিভাগের বিভিন্ন সমস্য তুলে ধরে তা সমাধানের জন্য পরার্মশ দেন। তিন মাসের মধ্যে পুরাতন মামলা নিস্পত্তির জন্য স্ব স্ব আদালতকে নিদের্শ দেন। মামলার ক্ষেত্রে পোষ্টমর্টেম রিপোর্টের বিষয়ে অধিক গুরুত্ব দেওয়ার জন্য সিভিল সার্জনকে বলেন।
এছাড়াও তিনি নওগাঁ ম্যাজিষ্টেট কোর্টের কোন নিজস্ব ভবন নেই জেনে তা অচিরেই সমাধানের আশ্বাস দেন।
জেলা জজশীপ নওগাঁ’র আয়োজনে সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আরিফুল রহমানের সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সুপ্রিম কোর্টের রেজিষ্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, জেলা প্রশাসক ড. আমিনুর রহমান, পুলিশ সুপার মোজাম্মেল হক বিপিএম পিপিএম, জেলা পরিষদের চেয়ামম্যান অ্যাডভোকেট ফজলে রাব্বী বকু, সিভিল সার্জন ডা.রওশন আরা, গণপূত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বাকী বিল্লাহ, জেলা বার অ্যাসোসিয়েশনের সভাপতি সরদার সালাউদ্দীন মিন্টু, সাধারণ সম্পাদক আবু বেলাল হোসেন জুয়েল, পাবলিক প্রসিকিউটর আব্দুল খালেদসহ সকলস্তরের বিচারকগন ।
এর আগে প্রধানবিচারপতি আদালত চত্বর ঘুরে দেখেন এবং আইনজীবিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন ।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ ১৪৩১পালিত 

শাহ জাহান আলী মিটন, সাতক্ষীরা : সাতক্ষীরায় উৎসবমুখর পরিবেশে বাঙালির চিরায়ত ঐতিহ্য তুলে ধরে নানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।